এটিএমে কী করছে এতক্ষণ? ভিতরে ঢুকে নিরাপত্তা রক্ষী যা দেখলেন...

Aug 08, 2018, 19:00 PM IST
1/8

PIC 1

 এটিএমে স্কিমার লাগাতে গিয়ে ধরা পড়ল তিন যুবক। পুলিশ সূত্রে খবর, ধৃতেরা হল রোহিত কুমার, সাহিল খান এবং সুধীর রঞ্জন। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে এলগিন রোডের বেসরকারি ব্যাঙ্কের এটিএমে।

2/8

PIC2

সূত্রে জানা গিয়েছে,  রোহিত ও সাহিল মুম্বইয়ের বাসিন্দা। সুধীর রঞ্জন থাকে উত্তরপ্রদেশে।  পুলিশের ধারণা, এরা অনেক দিন ধরেই ঘাঁটি গেড়েছিল এই শহরে।

3/8

PIC3

মঙ্গলবার গভীর রাতে যখন মুষলধারায় বৃষ্টি হচ্ছিল, তখন এলগিন রোডের একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএমে আসে তিন যুবক। একজন এটিএমের ভিতরে ঢুকে পড়ে।

4/8

PIC4

এটিএম থেকে হাত কয়েক দূরে তখন দাঁড়িয়ে বাকি দুই যুবক। ওই এটিএম কাউন্টারে নিরাপত্তারক্ষী ছিলেন। কিন্তু বৃষ্টি হচ্ছিল বলে পাশের একটি জায়গা আটকে পড়েছিলেন। তিনি সেখান থেকেই কাউন্টারে লক্ষ্য রাখছিলেন।

5/8

PIC5

দেখা যায়, ওই যুবক বেশ কয়েকবার এটিএম থেকে টাকা তোলে। এরপর স্কিমার ও ক্যামেরা লাগায়। সব কিছু প্রায় ঠিকঠাকই করে ফেলে ওই যুবক।

6/8

PIC6

 এটিএম কাউন্টারে দীর্ঘক্ষণ সময় লাগছে দেখেই সন্দেহ হয় নিরাপত্তারক্ষীর। সাধারণত তো একজন গ্রাহকের টাকা তুলতে এত সময় লাগে না, এটা ভেবেই কাউন্টারের ভিতরে ঢোকেন নিরাপত্তারক্ষী। তিনি  গিয়ে যা দেখলেন...

7/8

PIC7

ওই যুবক এটিএমে স্কিমার ও লুকনো ক্যামেরা লাগিয়ে ফেলেছে। সব ঠিকঠাক কাজ হয়েছে কিনা, সেটাই তখন খতিয়ে দেখছিল সে। দরজা খুলতেই ওই যুবকের পকেট থেকে যন্ত্রাংশ পড়ে যায়। তাতে আরও সন্দেহ দৃঢ় হয় নিরাপত্তারক্ষীর।

8/8

PIC 8

তদন্তে জানা গিয়েছে, ধৃত ৩ যুবক বেশ কিছুদিন ধরে কলকাতার বিভিন্ন এলাকার এটিএমগুলিতে রেকিও করে। তার পর অপারেশনে নামে।  ধৃতদের জেরা করে আরও চাঞ্চল্যকর তথ্য উঠে আসবে বলে মনে করছে পুলিশ।