ঘোলায় বিধ্বংসী আগুনে পুড়ে ছাই ৩ গেঞ্জি কারখানা, আতঙ্কে ঘরছাড়া এলাকার লোকজন

May 10, 2019, 10:05 AM IST
1/5

S 5

S 5

বিধ্বংসী আগুনে পুড়ে ছাই ৩টি গেঞ্জি কারখানা। দমকলের ১৭টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অবশ্য পুড়ে ছাই কারখানা।

2/5

S 4

S 4

বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার ঘোলার নারকেলবেড়িয়ায় ৩টি গেঞ্জি কারখানায় আগুন লেগে যায়। সৃঞ্জয় প্রসেসিং এবং বালাজি প্রসেসিং ও একটি নতুন গেঞ্জির কারখানায় আগুন লাগে।

3/5

S 3

S 3

আগুন এতটাই ভয়ঙ্কর আকার ধারন করে যে এলাকার কারখানার আসপাশের অনেকেই এলাকা ছেড়ে পালান। সকালে তারা ফের হাজির হন। তাদের অভিযোগ, এলাকায় যাতে কোনও বেআইনি কারখানা না হয় তার জন্য প্রশাসনকে নজর রাখতে অনুরোধ করা হয়। কিন্তু তা হয়নি।

4/5

S 2

S 2

কারখানাগুলিতে অগ্নি নির্বাপন ব্যবস্থা ছিল না বলে অভিযোগ। এলাকাবাসীদের দাবি, বাঁশ, শালবল্লা আর টিন দিয়ে কারখানাগুলো তৈরি হয়েছিল। কারখানার মধ্যে ছিল জ্বালানি তেল ও অন্যান্য দাহ্য পদার্থ। ফলে আগুন লাগার পরই তা ভয়ঙ্কার আকার নেয়।

5/5

s 1

s 1

ঘটনাস্থলে আসেন দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, ‘অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কিনা তা খতিয়ে দেখা হবে। ফরেনসিক বিশেষজ্ঞরা দেখবেন কী ভাবে আগুন লেগেছে।’ এদিকে, মন্ত্রীকে দেখে বিক্ষোভ দেখান এলাকার মানুষজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় মোতায়েন করা হয় বিশাল পুলিস বাহিনী।