বৈঠকে অনুপস্থিত শোভন, তাড়াহুড়ো নয়, ধীরে চলো নীতি নিচ্ছে তৃণমূল

Nov 07, 2019, 16:25 PM IST
1/5

কমলিকা সেনগুপ্ত: তৃণমূল ভবনে আজকে দলীয় বিধায়কদের নিয়ে বৈঠকে শোভন চট্টোপাধ্যায় কি আসবেন? তুঙ্গে উঠেছিল জল্পনা। শেষমেশ জল্পনার অবসান। আজকের বৈঠকে দেখা গেল না শোভন চট্টোপাধ্যায়কে।

2/5

ভাইফোঁটার দিন তৃণমূল নেত্রীর কালীঘাটের বাড়িতে ফোঁটা নিতে যান প্রাক্তন মেয়র। দিদির বাড়ি থেকে ফোঁটা নিয়ে বেরিয়ে আসছেন শোভন। এই একটা ফ্রেমের ধাক্কাতেই হই হই পড়ে যায় রাজ্য-রাজনীতিতে। তবে, কী ঘরের ছেলে ঘরে ফিরছেন? সম্ভাবনা আরও উস্কে দিয়ে, ঠিক তার পরপরই নিরাপত্তা বাড়ে শোভনের। প্রাক্তন মেয়রকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য। সবমিলিয়ে জল্পনা তুঙ্গে ওঠে।

3/5

তৃণমূলের অন্দরের কানাঘুষোয় শোনা যায়, আজকের বিধায়কদের বৈঠকে নাকি ডাক পেতে পারেন শোভন চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, বিজেপিতে যোগদানের পরও শোভনকে দল থেকে সাসপেন্ড বা বহিষ্কার করা হয়নি। এখনও তিনি তৃণমূলের বিধায়ক।

4/5

যদিও আজকের বৈঠকের শোভন চট্টোপাধ্যায়ের উপস্থিতি লক্ষ্য করা গেল না। দলীয় সূত্রে খবর, শোভন নিয়ে ধীরে চলো নীতি নিচ্ছে তৃণমূল। অন্যদিকে, ধীরে চলো অবস্থান শোভনেরও। ভাইফোঁটা পরবর্তী তৃণমূলের প্রথম রৈজনৈতিক কর্মসূচিতে দেখা দেখা গেল না তাঁকে।

5/5

প্রসঙ্গত, শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় গত ১৪ অগাস্ট বিজেপিতে নাম লেখান। কিন্তু, বিজেপির সঙ্গে 'মধুচন্দ্রিমা পর্ব' কাটতে বেশিদিন লাগেনি। কিছুদিনের মধ্যেই নেতৃত্বের সঙ্গে মতবিরোধকে কেন্দ্র করে দিল্লি গিয়ে বিজেপি থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শোনা যায় ইস্তফার সিদ্ধান্তের পিছনে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের 'গোঁসা'ও একটি কারণ!