'Covid-2'-র সঙ্গে লড়তে হাতে তুলে নিন এই দু'টি 'অস্ত্র'

| Apr 27, 2021, 13:57 PM IST
1/6

আবার ভয়াবহ মূর্তিতে ফিরে এসেছে কোভিড। মানুষ দিশেহারা হয়ে গিয়েছেন। এর মধ্যে স্বাস্থ্য পরিষেবাতেও সঙ্কট দেখা দিয়েছে। টান পড়েছে ভ্যাকসিনের ভাঁড়ারে। ফলে মানুষ নিজের মতো করে ভাল থাকার একটা চেষ্টা করছে। মানছে ঘরোয়া টোটকা। সেই টোটকার নানা রকমফের আছে। তবে কাঁচা হলুদ আর মধু নিয়ে সকলে মোটামুটি একমত।

2/6

কাঁচা হলুদ আর মধু শরীরে ইমিউনিটি পাওয়ার বাড়িয়ে দেয়। যা এই কোভিডে খুব জরুরি। এক টেবিল চামচ কাঁচা হলুদ গুঁড়ো এবং ১০০ গ্রাম মধু ভাল করে মিশিয়ে ব্যবহার করলে ভাল ফল পাবেন।

3/6

কাঁচা হলুদ আর মধুর মিশ্রণ অ্যান্টিবায়োটিকের কাজ করে। লিভারের সমস্যাতেও হলুদ-মধু মিশ্রণ কাজে দেয়। মেডিক্যাল সায়েন্টিস্টেরা বলে থাকেন, অ্যালঝাইমারস-এর জন্যও কাঁচা হলুদ উপকারী।

4/6

জ্বর হলে, ঠান্ডা লাগলে বা সর্দি-কাশি হলে এই মিশ্রণ প্রথম ক'দিন এক ঘণ্টা অন্তর অন্তর খেতে হবে। পরে দুঘণ্টা অন্তর খান। ফল পাবেনই!

5/6

আর আলাদা করে কাঁচা হলুদ তো যে কোনও রকমের সংক্রমণে ভাল কাজ করে। এ ছাড়া ত্বকের সমস্যা, লিভারের সমস্যা, পেশীর সমস্যা বা কেটে-ছড়ে যাওয়ার ক্ষেত্রেও এটি দারুণ কার্যকরী!

6/6

রোজ সকালে খালি পেটে এক টুকরো কাঁচা হলুদ খান। আর গ্যাসট্রিক, পেপটিক এবং গ্যাসট্রিক আলসার কমানোয় এগিয়ে যান কয়েক ধাপ। আর মধুও খেতে পারেন যেভাবে খুশি-- লিকার চায়ে, ঠান্ডা দুধে যেমন ইচ্ছা।