আজই চাকরি হারাচ্ছেন ৩৪ হাজার কর্মী! কঠোর সিদ্ধান্ত সরকারের

কেন এই সিদ্ধান্ত নিলো সরকার?

Nov 11, 2021, 16:27 PM IST
1/6

টিকা নিয়ে কর্মক্ষেত্রে বিধিনিষেধ

Corona Vaccine norms

নিজস্ব প্রতিবেদন: করোনার তৃতীয় ঢেউয়ের (Corona Third Wave) আতঙ্কে বুঁদ গোটা বিশ্ব। ইতিমধ্য়ে প্রতিটি দেশই প্রাপ্ত বয়স্কদের টিকা নেওয়া বাধ্যতামূলক করেছে। টিকা নিয়ে কর্মক্ষেত্রেও বেড়েছে বিধিনিষেধ। 

2/6

করোনার টিকা নিতে এখনও অনেকেরই অলসতা

laziness for taking Vaccine

তবে এখনও এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা বিষয়টাকে গুরুত্ব দিচ্ছেন না। তালেগোলে নিয়ম এড়িয়ে যাচ্ছেন। করোনার টিকা নিতে এঁদের যত রকমের অলসতা। এবার সেই সমস্ত ব্যক্তিদের জন্য কঠোর পদক্ষেপ নিতে চলেছে সরকার। কড়া শাস্তির মুখে পড়তে চলেছেন তাঁরা।

3/6

সরকারের কঠোর সিদ্ধান্ত

Govt order

টিকা না নেওয়ায় এবার চাকরি খোয়াতে চলেছেন প্রায় ৩৪ হাজার কর্মী। এরা প্রত্যেকেই কোনও না কোনও ভাবে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত। তাঁদের চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

4/6

যাঁরা একটি ডোজ নিয়েছেন...

Govt order for single dose workers

যাঁরা টিকার একটাও ডোজ নেননি তাঁদের পুরোপুরি বরখাস্ত করা হবে। অন্যদিকে যাঁরা একটি ডোজ নিয়েছেন তাঁদেরও কর্মক্ষেত্রে ঢোকার অনুমতি দেওয়া হবে না। 

5/6

কর্মীদের আর্জি

Workers Request

সরকারের এই কঠোর সিদ্ধান্তে স্বভাবতই ক্ষুব্ধ স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা। "সরকার আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে", অভিযোগ ওই কর্মীদের। সরকারের কাছে সময়সীমা বাড়ানোর আর্জি জানিয়েছেন তাঁরা।

6/6

বরখাস্তের সিদ্ধান্তে অনড় সরকার

Britain Govt order

কর্মীদের বরখাস্তের সিদ্ধান্তে অনড় ব্রিটেনের বরিস জনসন সরকার। স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ জানান, রোগীদের সুরক্ষার কথা ভেবেই কঠোর পদক্ষেপ নিয়েছে ব্রিটেন সরকার। টিকা গ্রহণের সময়সীমা আর বাড়ানো হবে না বলেও সরকারের তরফে স্পষ্ট জানান হয়েছে।