স্কুল ব্যাগে ভর্তি করে পাচার হচ্ছিল বস্তা বস্তা কচ্ছপ, নৈহাটি থেকে পাকড়াও ২০

Feb 01, 2020, 11:54 AM IST
1/6

একাধিক স্কুলের ব্য়াগে করে কচ্ছপ পাচারের সময় পুলিসের জালে ২০ জন পাচারকারী। চোখে ধূলো দিতেই ইউপি থেকে কলকাতায় ঘুরতে আসার নাম করে অভিনব পদ্ধতিতে এই কচ্ছপগুলি পাচার করা হচ্ছিল বলে জানা গিয়েছে।

2/6

সূত্রের খবর , ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ও ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল-এর কাছে খবর ছিল যে একটি বড় কচ্ছপ পাচারকারীর দল ট্রেনে করে ইউপি থেকে আসছে কলকাতায়। 

3/6

সেই মতো রাতে নৈহাটি স্টেশনে অপেক্ষা করছিল ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ও ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল। এ দিন দেখা যায়, স্টেশনের বাইরে দাঁড়িয়ে ছিল একটি গাড়ি, পরিকল্পনা মতো ভোর বেলায় ট্রেন এলে ওই ২০ জন ট্রেন থেকে নেমে গাডি়তে ওঠে।

4/6

পাচারের মূল পান্ডা সম্রাট রায়-সহ ২০ জনকে আটক করেছেন তাঁরা। তার মধ্যে মহিলা ও বাচ্চা ও রয়েছে। তাদের প্রত্যেকের কাছে স্কুল ব্যাগ ছিল তার মধ্যেই ছিল বস্তায় মোড়া কচ্ছপ।

5/6

এরপর তাদের আটক করে সল্টলেকের বন দফতরের অফিসে নিয়ে আসা হয়। সূত্রের খবর এদের মধ্যে কচ্ছপ পাচার চক্রের অন্যতম মূল পান্ডাও রয়েছে। 

6/6

ধৃতদের জেরা করা হচ্ছে। তাঁরা কোথায় এই কচ্ছপ কোথা থেকে পেল এবং কোথায় পাচার করতে যাচ্ছিল সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।