করোনার জেরে আপাতত স্থগিত হয়ে গেল বিশ্বের জনপ্রিয় সাইকেল রেস!

Apr 16, 2020, 18:24 PM IST
1/5

আশঙ্কা ছিলই। আর হলও তাই । করোনায় লকডাউনের জেরে অগাস্ট পর্যন্ত স্থগিত হয়ে গেল বিশ্বের জনপ্রিয় সাইকেল রেস " ট্যুর ডি ফ্রান্স "।

2/5

প্রাণঘাতী করোনার জেরে মহামারী ফ্রান্সে। মৃত্যুর সংখ্যা পনেরো হাজার ছাড়িয়ে গেছে । এইজন্য ফ্রান্সে লকডাউনের মেয়াদ বাড়িয়ে করা হয়েছে ১১ মে পর্যন্ত। তারপরও  যে ফ্রান্সে লকডাউন উঠবে তার কোনও নিশ্চয়তা নেই।

3/5

শুধু লকডাউন নয় । ফ্রান্সে এই মহামারী ঠেকাতে আগামী ১১ জুলাই পর্যন্ত সামাজিক দুরত্ব বজায় রাখতে, যে কোন জনসমাবেশ বা পাবলিক ইভেন্টের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

4/5

 তাই বিশ্বের জনপ্রিয় সাইকেল রেস " ট্যুর ডি ফ্রান্স " আপাতত স্থগিত করা ছাড়া দ্বিতীয় কোনও রাস্তা খোলা নেই উদ্যোক্তাদের সামনে।  আর এই রেস চলে তিন সপ্তাহ ধরে।  ২৭ জুন থেকে ১৯ জুলাই পর্যন্ত চলার কথা এই রেস।

5/5

তবে আপাতত এই রেস স্থগিত থাকলেও সম্ভবত লকডাউন উঠে গেলে অগাস্ট মাসে শুরু হবে "ট্যুর ডি ফ্রান্স "। সম্ভবত ২৯ অগাস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত  সময়সীমা ধরে রেখেছেন উদ্যোক্তারা। এই রেস বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছে ল্যান্স আর্মস্ট্রং-এর জন্য । ক্যান্সারে আক্রান্ত এই সাইক্লিস্ট সাতবার ট্যুর ডি ফ্রান্স  চ্যাম্পিয়ন হওয়ার পর  ।