close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সচিনকে ছাপিয়ে পোর্ট অব স্পেনে বিরাট রেকর্ড কোহলির

Aug 12, 2019, 19:57 PM IST
1/5

1

 রবিবার পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ১২৫ বলে ১২০ রান করেন বিরাট কোহলি। এটি বিরাটের ৪২তম ওডিআই সেঞ্চুরি।  

2/5

2

রবিবার ১৯ রান করার সঙ্গে সঙ্গেই ওয়ান ডে ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সর্বাধিক রান করার কীর্তি গড়েন বিরাট কোহলি। ভেঙে দেন জাভেদ মিয়াঁদাদের রেকর্ড। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে মিঁয়াদাদ করেছিলেন ১৯৩০ রান৷

3/5

3

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বিরাটের সংগ্রহ ২০৩২ রান৷ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে ক্রিকেটে ২০০০ রান করা প্রথম ক্রিকেটার হলেন বিরাট কোহলি।  

4/5

4

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে মোট ৮টি সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এতগুলো ওয়ান ডে সেঞ্চুরি আর কারোর নেই৷ একমাত্র ক্রিকেটার হিসাবে কোহলি এই নিয়ে তিনটি দেশের বিরুদ্ধে (ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা) ৮টি করে ওয়ান ডে সেঞ্চুরি করলেন৷ কোনও একটি দেশের বিরুদ্ধে (অস্ট্রেলিয়া) সব থেকে বেশি ৯টি সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে সচিন তেন্ডুলকরের৷ এছাড়া তেন্ডুলকর ৮টি সেঞ্চুরি করেছেন শ্রীলঙ্কার বিরুদ্ধে৷  

5/5

5

ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিপাক্ষিক একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সর্বাধিক শতরানের রেকর্ডটি এতদিন যুগ্মভাবে ছিল ডেসমন্ড হেন্স এবং বিরাট কোহলির। রবিবার শতরান করে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে সর্বাধিক তিনটি শতরানের রেকর্ড এখন বিরাট কোহলির দখলে।