কেউ নাচছে 'টুম্পা ব্রিগেড চল', কেউ গাইছে 'খেলা হবে'

Feb 28, 2021, 12:29 PM IST
1/8

নিজস্ব প্রতিবেদন : 'খেলা হবে, খেলা হবে।' একুশের ভোট উপলক্ষে চারদিকে সবার মুখে একটাই শুধু শব্দ। এদিন ব্রিগেডমুখী উত্সাহী বাম-কংগ্রেস কর্মী, সমর্থকদেরকেও দেখা হবে 'খেলা হবে' আওয়াজ তুলতে।

2/8

একুশের বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর আজ প্রথম ব্রিগেড। ব্রিগেড উপলক্ষে বাম কর্মী, সমর্থকদের মধ্যে ব্যাপক উদ্দীপনা। 

3/8

আজকের ব্রিগেডে বামেদের সঙ্গে যোগ দিয়েছে কংগ্রেস ও 'ভাইজান' আব্বাস সিদ্দিকীর দল ISF-ও।

4/8

বিগ্রেড সমাবেশকে কেন্দ্র করে উৎসাহিত দুই দলের কর্মী,সমর্থকরাই। ভোর হতে না হতেই উত্তরবঙ্গের মুর্শিদাবাদ, দিনাজপুর, আলিপুরদুয়ার থেকে হাজারে হাজারে মানুষ শিয়ালদহ স্টেশনে জড় হন। 

5/8

সেখান থেকে তাঁরা পোস্টার-ব্যানার নিয়ে বিগ্রেডের উদ্দেশে রওনা দেন। পোস্টারে লেখা, 'টুম্পা ব্রিগেড চল'।  উল্লেখ্য, এবার ব্রিগেড সমাবেশ উপলক্ষে বামেরা জনপ্রিয় 'টুম্পা' গানের সুরে সুর মিলিয়ে স্লোগান বাঁধে। 

6/8

আট থেকে আশি, ব্যাপক জনপ্রিয় হয়েছে সেই স্লোগান। এর পাশাপাশি, মাদলের তালে তাল মিলিয়ে নাচে মেতে উঠতেও দেখা গেল ব্রিগেডমুখী কর্মী-সমর্থকদের। 

7/8

নিউটাউনের রাস্তাতেও আজ শুধু বাম, কংগ্রেস ও আইএসএফ-এর পতাকা লাগানো গাড়ি। সবই যাচ্ছে ব্রিগেডের উদ্দেশে। গাড়িতে ভর্তি কর্মী, সমর্থকরা।

8/8

কখনও স্লোগান, কখনও টুম্পা গান। প্রত্যেকের মধ্যেই উচ্ছাস, উদ্দীপনা দেখার মত। রাস্তায় তাকালেই দেখা যাচ্ছে ফ্ল্যাগ উড়িয়ে ব্রিগেডের উদ্দেশে ছুটে চলেছে গাড়িগুলি।