বাড়ছে গরম, এখনই ৪০ ডিগ্রি ছুঁতে পারে তাপমাত্রা

Mar 07, 2021, 11:16 AM IST
1/8

নিজস্ব প্রতিবেদন: ব্রিগেড মিটিংয়ের দিনে কলকাতায় সকালে মনোরম পরিবেশ। সকালের দিকে হালকা কুয়াশা  থাকলেও, বেলা বাড়লে চড়া রোদে বাড়বে তাপমাত্রা। শুষ্ক ও গরম আবহাওয়ায় অস্বস্তি বোধ হবে।

2/8

আজ সকালে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৩ ডিগ্রি । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে কলকাতায়। আজও স্বাভাবিকের থেকে ৪/৫ ডিগ্রি বেশি থাকতে পারে কলকাতার তাপমাত্রা।

3/8

 বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতা শহরে কোনও বৃষ্টি হয়নি।

4/8

 দক্ষিণবঙ্গে বজায় থাকবে মূলত শুষ্ক ও গরম আবহাওয়া। পশ্চিমের জেলা গুলোতে তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছবে। সপ্তাহের মাঝামাঝি বাঁকুড়া পুরুলিয়া পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পশ্চিম বর্ধমান বীরভূমে তাপমাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রি হতে পারে।

5/8

ঝাড়খন্ডে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। তার প্রভাব পড়তে পারে বাংলায়। বাংলায় এখনই তাপপ্রবাহের পরিস্থিতির সম্ভাবনা নেই।

6/8

একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। সিকিম আসাম মেঘালয় অরুণাচল প্রদেশ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলির তেও বৃষ্টির পূর্বাভাস। বুধবার বৃষ্টির সম্ভাবনা বেশি।  

7/8

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া চলছে উত্তর-পশ্চিম ভারতে। তুষারপাতের সম্ভাবনা আগামী ২৪ ঘণ্টায় জম্মু কাশ্মীর লাদাখ মোজাফফরাবাদ হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডের কিছু অংশে। 

8/8

বৃষ্টি বজ্রবিদ্যুৎ সহপূর্বাভাস পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় এবং উত্তর প্রদেশের কিছু অংশে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে মঙ্গলবার রাতে।