Weather Update: কলকাতায় হালকা বৃষ্টি, উত্তরে বাড়বে নদীর জলস্তর, নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা

Jun 28, 2021, 10:39 AM IST
1/8

নিজস্ব প্রতিবেদন:  কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি। বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা জারি উত্তরবঙ্গের জেলাগুলিতে। পাহাড়ি এলাকায় ধস নামার আশঙ্কা রয়েছে।  

2/8

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ । বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি হবে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি ।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি । বাতাসের জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ  ৯৪ শতাংশ ।  

3/8

উত্তর প্রদেশ থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খন্ড ও ওড়িশার উপর দিয়ে গিয়েছে। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গে  বৃষ্টির পরিস্থিতি । ছত্তিশগড় ও ঝাড়খণ্ডে সৃষ্টি ঘূর্ণাবর্তের।

4/8

 দক্ষিণবঙ্গে  আজ  বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। বুধবার থেকে বীরভূম ও মুর্শিদাবাদে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

5/8

উত্তরবঙ্গে  সোমবার অতিভারী বৃষ্টির হলুদ সর্তকতা জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারে।  ভারী বৃষ্টির হলুদ সর্তকতা রয়েছে দার্জিলিং কালিম্পং-য়েও।

6/8

মঙ্গলবার অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা জলপাইগুড়ি কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং এবং কালিম্পংয়ে। 

7/8

বুধবার থেকে উত্তরবঙ্গ জুড়েই ভারী বৃষ্টির কমলা সর্তকতা। প্রতিবারই থেকে প্রবল বর্ষণ হবে কোচবিহারে অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং ভারী বৃষ্টির কমলা সর্তকতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।  

8/8

বৃহস্পতি ও শুক্রবার অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির কমলা সর্তকতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শনিবারেও ভারী বৃষ্টির কমলা সর্তকতা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। মৎস্যজীবীদের জন্য আপাতত কোন সতর্কবার্তা নেই এই সপ্তাহে।