বাড়ল তাপমাত্রা, সকালে ও রাতে থাকবে শীতের আমেজ

Nov 25, 2020, 10:34 AM IST
1/7

তাপমাত্রা বাড়লেও সকালে ও রাতে শীতের আমেজ থাকবে। শুক্রবার থেকে মেঘলা থাকবে বঙ্গের আকাশ। এই সপ্তাহে তাপমাত্রা ২০ ডিগ্রির আশেপাশেই  থাকবে কলকাতায়।

2/7

আগামী সপ্তাহে ফের নামবে পারদ। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা  থাকবে ১৭.১ ডিগ্রি। গতকাল যা ছিল ১৫.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের তিন ডিগ্রি নিচে ২৬.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।

3/7

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণিঝড় নিভার শক্তি বাড়িয়ে শক্তিশালি হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। আগামী ১২ ঘন্টায় তা অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে।

4/7

অতি শক্তিশালী ঘূর্ণিঝড় উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে বুধবার মধ্যরাতে আছড়ে পড়বে পন্ডিচেরি ও তামিলনাড়ু উপকূলে। করাইকাল ও মামল্যপূরমের মাঝে  স্থলভাগের প্রবেশ করবে ১২০ থেকে ১৪৫ কিলোমিটার নিয়ে।

5/7

 এরফলে তামিলনাডু পন্ডিচেরি অন্ধ্রপ্রদেশ তেলেঙ্গানায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা। ঘূর্ণিঝড়ের প্রভাবে দশ-বারোটি জেলায় প্রবল ক্ষতির আশঙ্কা রয়েছে।

6/7

অন্যদিকে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে জম্মু-কাশ্মীরে। এর প্রভাবে জম্বু কাশ্মীর, উত্তরাখন্ড, লাদাখ, হিমাচল প্রদেশ বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা আগামী ৪৮ ঘণ্টায়।

7/7

আগামী ২৪ ঘণ্টায় পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লিতে কোল্ড-ডে পরিস্থিতি। আগামীকাল থেকে তিন দিনের জন্য উত্তর রাজস্থান পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি ও পশ্চিম উত্তরপ্রদেশে শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে।