আবার রাজ্যে জাঁকিয়ে শীত, জানাল আবহাওয়া দফতর

Feb 01, 2019, 11:33 AM IST
1/5

মাঝে দু-একদিনের জন্য হয়তো মন ভালো ছিল না তার। এখন ফের খোশমেজাজে। তাই ফের নিজের ফর্মে শীত।  শুক্রবার ফের নামল পারদ। আগামী ৪৮ ঘণ্টা থাকবে একই রকম প্রভাব। আবহাওয়াবিদদের মতে, শীত থাকছে আরও বেশ কয়কদিন। সঙ্গে ‘ফ্রি’ তুষারপাতও।

2/5

আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। এদিন রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম।  

3/5

সুমেরু ঝঞ্ঝার প্রভাবে উত্তর ভারত জুড়ে ব্যাপক তুষারপাত হচ্ছে।  তার জেরে রাজ্যে শীত আরও কিছুদিন স্থায়ী হবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

4/5

আলিপুর আহহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্যে একই রকম তাপমাত্রা থাকবে। স্বাভাবিক কিংবা স্বাভাবিকের থেকে কিছুটা কম থাকতে পারে তাপমাত্রা। ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত শীতের আমেজ থাকতে পারে।

5/5

আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, সিকিমে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তুষারপাতেরও সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও কিছুটা কমবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।  বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের তিন জেলায়।