Durga Puja Carnival: নিম্নচাপের জের! বর্ষা চলে গেলেও ভাসবে দুর্গাপুজোর কার্নিভাল...

Weather Update: রবিবার বাংলা থেকে বিদায় নিল বর্ষা । দক্ষিণবঙ্গে এই মরশুমে সার্বিক ভাবে ৭ শতাংশ ঘাটতি রেখেই বিদায় মৌসুমী বায়ুর। তবে দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবার সম্ভাবনা মঙ্গলবার, সেই দিনই দুর্গাপুজোর কার্নিভাল।  মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গে। 

Oct 13, 2024, 16:23 PM IST
1/8

আবহাওয়ার পূর্বাভাস

অয়ন ঘোষাল: রবিবার বাংলা থেকে বিদায় নিল বর্ষা । দক্ষিণবঙ্গে এই মরশুমে সার্বিক ভাবে ৭ শতাংশ ঘাটতি রেখেই বিদায় মৌসুমী বায়ুর, জানাল আলিপুর আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায়।   

2/8

আবহাওয়ার পূর্বাভাস

দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবার সম্ভাবনা মঙ্গলবার।মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গে। নিম্নচাপের পরোক্ষ প্রভাবে মঙ্গলবার থেকে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে।   

3/8

আবহাওয়ার পূর্বাভাস

বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকে স্থানীয়ভাবে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা বাড়াবে। উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।  

4/8

আবহাওয়ার পূর্বাভাস

কার্নিভালের দিন মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। উপকূলের জেলা সহ সংলগ্ন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি।   

5/8

আবহাওয়ার পূর্বাভাস

দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা।  

6/8

আবহাওয়ার পূর্বাভাস

আজ রবিবার দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা বিদায় নিল বাংলা থেকে। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের সব জেলা থেকেই বর্ষা বিদায় নিয়েছে রবিবার দুপুরে। বর্ষার বৃষ্টির সম্ভাবনা আর নেই বাংলায়।   

7/8

আবহাওয়ার পূর্বাভাস

আপাতত শুষ্ক আবহাওয়া। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় খুব হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গে।দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলায় স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে।   

8/8

আবহাওয়ার পূর্বাভাস

উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি সম্ভাবনা বাকি জেলাতে মূলত শুষ্ক আবহাওয়া।