ভ্যাপসা গরম থেকে রেহাই, রাজ্য়জুড়ে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস

Mar 13, 2021, 09:30 AM IST
1/5

রাজ্যে বৃষ্টির সম্ভাবনা। আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়ার পূর্বাভাস হাওয়া অফিসের।কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেলের পর মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।    

2/5

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। 

3/5

বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা বেশি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। বিকেলের পর বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও।

4/5

উত্তরবঙ্গের পার্বত্য জেলায় আগামী দু-তিন দিন বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং-এর সঙ্গে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এই জেলাগুলির কিছু অংশেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস।

5/5

বিক্ষিপ্ত হালকা দু-এক পশলা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের অন্য জেলাতেও। দার্জিলিং, কালিম্পং-এ বৃষ্টি চলবে আগামী কয়েকদিন। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও হালকা ঝোড়ো হাওয়া বইবে আসাম, মেঘালয়, মনিপুর, অরুণাচল প্রদেশ, সিকিম, মিজোরাম ও ত্রিপুরাতে। পরপর পশ্চিমী ঝঞ্ঝা  উত্তর-পশ্চিম ভারতে। শনি ও মঙ্গলবার দুটি পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।