Weather Today: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি রাজ্যে, দমকা হাওয়ায় স্বস্তি রাজ্যবাসীর

May 04, 2022, 17:33 PM IST
1/6

কী হবে আবহাওয়া

what is the weather?

আজ রাজ্যের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। রয়েছে কালবৈশাখীর পূর্বাভাস। ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে শহরে। আগামী কয়েকদিন তাপমাত্রা একই থাকবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি থাকবে শহরে। 

2/6

কলকাতার আবহাওয়া

Kolkata weather

আংশিক মেঘলা আকাশ থাকবে আজকে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে শহরে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রয়েছে কালবৈশাখীর পূর্বাভাস। কলকাতার আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। সকালেই শহর জুড়ে শুরু হয়েছে বৃষ্টি।   

3/6

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

thunderstorm

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গেই ঝোড়ো হাওয়া, শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। রাজ্যজুড়ে কালবৈশাখীর সর্তকতা।

4/6

কবে কমবে বৃষ্টি

when will the rain stop

আপাতত দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে বৃহস্পতিবার পর্যন্ত। আগামীকাল থেকে ঝড় বৃষ্টি কমবে উত্তরবঙ্গে।

5/6

দেশের আবহাওয়া

weather of the country

আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর-পূর্ব ভারত এবং সিকিমে। আগামিকাল অরুণাচল প্রদেশে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা অসম ও মেঘালয়ে। মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টি হতে পারে নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায়।

6/6

ঘূর্ণাবর্ত তৈরির অনুকূল পরিবেশ

depression

আন্দামান সাগরে তৈরি হবে ঘূর্ণাবর্ত। আগামীকাল বুধবার ঘূর্ণাবর্ত তৈরির অনুকূল পরিবেশ থাকবে। বৃহস্পতিবার রাতে অথবা শুক্রবারের মধ্যে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপ শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। আপাতত অভিমুখ বাংলা অথবা ওড়িশা উপকূলের দিকে হতে পারে এমনই জানা গেছে।