হুগলির ত্রিবেণী মিলন স্থল থেকে জল গেল রাম মন্দির নির্মাণে ভূমি পুজোর জন্য়

Jul 26, 2020, 20:43 PM IST
1/6

আগামী ৫ অগস্ট উত্তর প্রদেশের অযোধ্যায় রামমন্দির নির্মাণে ভূমি পূজন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই পুজোর জন্য হুগলির ত্রিবেণী ঘাট থেকে জল যাচ্ছে সোজা অযোধ্যায়।

2/6

রবিবার মহা সমারোহে পুজো অর্চ্চনার আয়োজন করে হুগলি জেলার হিন্দু পরিষদ। এ দিন ভোর ৪টে নাগাদ ত্রিবেণী ঘাটে উপস্থিত হন বিশ্ব হিন্দু পরিষদের কার্যকর্তারা। উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক বিপ্লব অধিকারি, সুশান্ত মল্লিক, রাষ্ট্রীয় স্বয়ং সেবকের জেলা দায়িত্ব প্রাপ্ত দুই প্রধান বীরেন পাল এবং আশিস মণ্ডল।

3/6

সকলে মিলে ঘাট থেকে নৌকায় করে মাঝ গঙ্গায় গিয়ে তিনটি নদীর মিলন স্থল থেকে জল সংগ্রহ করে নিয়ে আসেন। এরপর শুরু হয় পূজা অর্চ্চনা। 

4/6

এরপর সেই জল নিয়ে রওনা দেয় কলকাতার বিশ্বহিন্দু পরিষদের মুখ্য কর্যালয়ে এবং সেখান থেকে আজই সকাল ৮টা নাগাদ উত্তর প্রদেশের উদ্দেশ্যে রওনা দেবেন রাজ্য ও জেলার কার্যকর্তার। এমনটাই জানিয়েছেন বিশ্বহিন্দু পরিষদের জেলা সম্পাদক বিপ্লব অধিকারী।

5/6

তিথি নক্ষত্র মেনে আগামী ৫ অগাস্টই হবে অযোধ্যায় রাম মন্দিরের 'ভূমি পুজো'-র অনুষ্ঠান। তবে ৩ অগাস্ট থেকে শুরু হবে বিভিন্ন আচার অনুষ্ঠান। প্রধানমন্ত্রী অযোধ্যায় আসছেন ৫ তারিখেই। তিনিই ভূমি পুজোর প্রথম ইটটি স্থাপন করবেন বলে খবর।

6/6

দেশে বেড়েচলা করোনা সংক্রমণের আবহে জমায়েত একেবারেই নিষিদ্ধ করা হয়ছে। তবে সেসব উড়িয়ে ভূমি পুজোর দিন অযোধ্যায় জমায়েত হতে পারেন ২৫০ অতিথি। প্রধানমন্ত্রী ছাড়াও অনুষ্টানে থাকবেন অমিত শাহ, রাজনাথ সিং ও একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এছাড়াও আরএসএস ও ভিএইচপির কয়েকজন অফিস বেয়ারারও থাকতে পারেন অনুষ্ঠানে।