West Bengal Weather Update: দীপাবলি ভেসে যাবে তুমুল বৃষ্টিতে? জেনে নিন কবে থেকে শীত পড়বে...

West Bengal Weather Update: ৩ নভেম্বর দক্ষিণবঙ্গের জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। ৭ নভেম্বরের পর থেকে রাতে তাপমাত্রা কমবে। শীত পড়বে?

| Nov 01, 2023, 19:19 PM IST

সন্দীপ প্রামাণিক: আবহাওয়া দফতর বলছে, আগামী দু'দিন দক্ষিণবঙ্গে প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। তবে মাঝেমধ্যে আকাশ আংশিক মেঘলা হতে পারে। ৩ নভেম্বর দক্ষিণবঙ্গের জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। ৭ নভেম্বরের পর থেকে রাতে তাপমাত্রা কমবে। শীত পড়বে? 

1/7

হালকা বৃষ্টি

৩ নভেম্বর দক্ষিণবঙ্গের জেলায় হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

2/7

পশ্চিমি ঝঞ্ঝা

পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পের প্রবেশ বাড়ছে। এর ফলে দক্ষিণবঙ্গে জেলাগুলির দু এক জায়গায় এই হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। পরদিন ৪ তারিখেও উপকূলের কাছাকাছি জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে, থাকছে ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায়। 

3/7

তাপমাত্রা

আগামী চার পাঁচ দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন নেই। এই সিস্টেমটা বেরিয়ে গেলে রাতে তাপমাত্রা কিছুটা কমবে।

4/7

দার্জিলিংয়ে

আগামী ৪/৫ দিন উত্তরবঙ্গে প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। তবে ৩/৪ নভেম্বর নাগাদ দার্জিলিং কালিম্পংয়ের দু-এক জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। 

5/7

শুষ্ক আবহাওয়া

অন্যান্য জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ তবে প্রধানত শুষ্ক আবহাওয়া। উত্তরবঙ্গে আগামী ৪/৫ দিন তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

6/7

কলকাতায়

৩ নভেম্বর কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী দু'দিন শুষ্ক আবহাওয়া থাকবে। হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে, সর্বনিম্ন ২৪ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস। 

7/7

কবে থেকে শীত?

এখন তাপমাত্রা স্বাভাবিকের থেকে সামান্য একটু বেশি রয়েছে। এটাই আপাতত বজায় থাকবে আগামী চার-পাঁচ দিন। আগামী ৭ নভেম্বর থেকে এই অবস্থার বদল হবে। সেদিনের পর থেকে রাতে তাপমাত্রা কমবে।