গলায় ভোটার আইডি কার্ড ঝুলিয়ে হাজির সরস্বতী, কী বার্তা দিচ্ছে এই মণ্ডপ?

Jan 28, 2020, 12:16 PM IST
1/5

প্রীতম দে: রাত পোহালেই সরস্বতী পুজো। স্কুল, কলেজ থেকে শুরু করে পাড়ার ক্লাব সব জায়গাতেই পুজোর প্রস্তুতি তুঙ্গে। তবে কোথাও হাই বাজেট, কোথাওবা পকেটের কথা মাথা রেখে বাজেটে কাটছাট চলেছে।     

2/5

তবে পুজোর বাজেট কম হলেও মোটেই পিছিয়ে নেই শ্রীনাথ মুখার্জী লেন ইয়ং বয়েজ ক্লাব। অল্প খরচেই চোখ টেনেছে তাঁদের প্রয়াস। এ বছর তাঁদের এ বছর ইয়ং বয়েজ ক্লাবের সরস্বতীপুজোর থিম NRC, CAA, NPR।

3/5

স্যোশাল মিডিয়া থেকে চায়ের ঠেক, ইদানিং সর্বত্রই ট্রেন্ড করছে যেই টপিক, সেই ইস্য়ুকেই তুলে ধরেছে শ্রীনাথ মুখার্জী লেন ইয়ং বয়েজ ক্লাব। থিম শিল্পী সুজিত লাল। নিজের হাতে সাজিয়েছেন মণ্ডপ। হাতের জাদুতে এঁকে ফুটিয়ে তুলেছেন সাম্প্রতিক কালের সবচেয়ে আলোচিত ইস্যু। 

4/5

সরস্বতী ঠাকুর এবং তাঁর বাহন হাঁস, সকলেই পৌঁছে গিয়েছে সময় মতো। তবে কাগজ আনতে কিন্তু ভোলেননি। সঙ্গে রয়েছে সমস্ত পরিচয় পত্র। গলায় ঝুলছে ভোটার আইডেন্টিটি কার্ড। কাজেই বলার অপেক্ষা রাখে না ঠিক কী বার্তা দিচ্ছে তাঁরা।  

5/5

শিরোনামে সিরিয়াস ইস্যু তো বটেই। পুজোর থিমেই জায়গা নিয়েছে নাগরিকত্ব আইন। তাই সব মিলিয়ে জাঁকজমক কম হলেও দিব্যি নজর কাড়ছে এই সাদামাদা মণ্ডপ। চোখ টানছে সাম্প্রতিক হট টপিকও। আর সেই ছবিই ধরা পড়ল জি ২৪ ঘণ্টার ক্যামেরায়।