Yellow Alert In Delhi : দিল্লিতে 'উদ্বেগজনক' ওমিক্রন পরিস্থিতি, জারি 'হলুদ সতর্কতা'

Dec 28, 2021, 14:25 PM IST
1/6

দ্বিতীয় স্থানে দিল্লি

Delhi In Second Position

নিজস্ব প্রতিবেদন : রাজধানীতে ফের বাড়ছে করোনার সংক্রমণ। ওমিক্রন আক্রান্তের নিরিখে দেশে দ্বিতীয় স্থানে এখন দিল্লি। মোট ওমিক্রন আক্রান্ত ১৬৫। 

2/6

হলুদ সতর্কতা

Yellow Alert

এই পরিস্থিতিতে রাজধানী দিল্লিতে 'হলুদ সতর্কতা' জারির কথা জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। Graded Response Action Plan-এর আওতায় আজ এই 'অ্যালার্ট' জারি করল দিল্লি সরকার।

3/6

দিল্লিতে কোভিড সংক্রমণ হার

Delhi Covid Positive Rate

শহরের কোভিড পরিস্থিতি নিয়ে আজ এক উচ্চপর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। প্রসঙ্গত, পর পর দু'দিন দিল্লিতে কোভিড সংক্রমণ হার দেখা যায় ০.৫ শতাংশের উপর রয়েছে।

4/6

সোমবার সর্বোচ্চ আক্রান্ত

Highest Positive On Monday

৯ জুনের পর সোমবার দিল্লিতে এই সময়কালে সর্বোচ্চ নতুন কোভিড আক্রান্ত হন ৩৩১ জন। সোমবারের হিসেবে সংক্রমণের হার নথিভুক্ত হয় ০.৬৮ শতাংশ। তার আগেরদিন সংক্রমণের হার ছিল ০.৫৫ শতাংশ।    

5/6

রাত্রিকালীন কারফিউ

Night Curfew

প্রসঙ্গত, 'হলুদ সতর্কতা' জারি অবস্থায় রাত্রিকালীন কারফিউ বলবৎ থাকবে। স্কুল-কলেজ বন্ধ থাকবে। একদিন পর পর অত্যাবশ্যকীয় পণ্য নয়, এমন জিনিসের দোকান খুলবে। মেট্রো, ট্রেন, বাস প্রভৃতি গণ পরিবহনে যাত্রী সংখ্যা কমাতে হবে।

6/6

রাত্রিকালীন কারফিউ সময়

Night Curfew Time

উল্লেখ্য, রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ অবশ্য আগে থেকেই জারি রয়েছে। যদিও কেজরিওয়াল আশ্বস্ত করেছেন যে, এখনও পর্যন্ত অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজনীয়তা ও ভেন্টিলেটরের ব্যবহার আয়ত্তের মধ্যে রয়েছে।