close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ZEE বাংলা ফুটবল লিগ : জয়ী দল পাবে ৫০ লাখ টাকা, সেরা ফুটবলার যাবেন ম্যাঞ্চেস্টার

Jun 20, 2019, 19:25 PM IST
1/5

জি বাংলা ফুটবল লিগ

জি বাংলা ফুটবল লিগ

জি বাংলা মাে নাচ-গানের অনুষ্ঠান। অথবা সিরিয়াল। অর্থাত্, ভরপুর মনোরঞ্জন। কিন্তু সেই জি বাংলায় কি না ফুটবল! শুরুতে অনেকেই চমকে উঠেছিলেন। কিন্তু জি বাংলা ফুটবল লিগ সাফল্যের সঙ্গে ফুটবলের মহাযজ্ঞ আয়োজন করেছে। 

2/5

জি বাংলা ফুটবল লিগ

জি বাংলা ফুটবল লিগ

জি বাংলা ফুটবল লিগ আসলে ট্যালেন্ট হান্ট। প্রতিভা অন্বেষনে নেমেছিলেন ভাস্কর গাঙ্গুলি, শঙ্করলাল চক্রবর্তী, প্রশান্ত ব্যানার্জীর মতো প্রাক্তন তারকারা। পাঁচ সদস্যের এই দল বাংলার বিভিন্ন প্রান্ত থেকে প্রতিভা খুঁজে বের করেছিলেন। 

3/5

জি বাংলা ফুটবল লিগ

জি বাংলা ফুটবল লিগ

বাঁকুড়া থেকে তিনজনকে ট্রায়ালে ডেকেছে ইস্টবেঙ্গল। আলিপুরদুয়ার থেকে দুজন ও কোচবিহার থেকে একজনকে ট্রায়ালে ডেকেছে বেঙ্গল অ্যাকাডেমি। ইস্টবেঙ্গেলর রঞ্জিত ওরাও ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলে ট্রায়ালে ডাক পেয়েছে। সবাই জি বাংলা ফুটবল লিগ খেলার পরই বিভিন্ন ক্লাব, শিবির থেকে ডাক পেয়েছেন।

4/5

জি বাংলা ফুটবল লিগ

জি বাংলা ফুটবল লিগ

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ৫০ লাখ টাকা। রানার্স ৩০ লাখ। ফেয়ার প্লে ট্রফি পাওয়া দল পাবে ৩ লাখ টাকা। সেরা গোলকিপার, সর্বোচ্চ গোলদাতা, টুর্নামেন্টের সেরা প্লেয়ার দু লাখ টাকা করে পাবেন।   

5/5

জি বাংলা ফুটবল লিগ

জি বাংলা ফুটবল লিগ

টুর্নামেন্টেের সেরা ফুটবলার  তিন সপ্তাহের জন্য ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও লিডস অ্যাকাডেমিতে ট্রেনিং করতে যাওয়ার সুযোগ পাবেন। ZEEL এর সিওও (ইন্টারন্যাশনাল অ্যান্ড হেড- স্পোর্টস বিজনেস) মুকুন্দ কাইরে বলেছেন, "জি বাংলা ফুটবল লিগ কমবয়সী ফুটবলারদের জন্য অনেক বড় একটা মঞ্চ। এই টুর্নামেন্টের প্রথম সংস্করণে আমরা দারুণ সাড়া পেয়েছি। জি বাংলা ফুটবল লিগে অসাধারণ পারফর্ম করা ফুটবলাররা আঞ্চলিক গণ্ডি পেরিয়ে জাতীয় স্তরেও পরিচিতি বাড়িয়েছে। আশা করব ফাইনাল ম্যাচ উত্তেজনাপূর্ণ হবে। এবং আমরা সাফল্য ও উদ্দমের সঙ্গে প্রথম সংস্করণ শেষ করব।"