CWG 2022: গেমস ভিলেজ থেকে গায়েব ১০ শ্রীলঙ্কান!

শ্রীলঙ্কায় এখন রীতিমতো অস্থিতিশীল পরিবেশ। অন্য রাষ্ট্রে পালিয়ে গিয়েছেন রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে। দেশে মূল্যবৃদ্ধি আকাশ ছুঁয়েছে। জ্বালানি ও ওষুধপত্রের ভয়ংকর চাহিদা। কার্যত দেউলিয়া হয়ে গিয়েছে ভারতের প্রতিবেশী রাষ্ট্র। 

Updated By: Aug 7, 2022, 08:52 PM IST
CWG 2022: গেমস ভিলেজ থেকে গায়েব ১০ শ্রীলঙ্কান!
বার্মিংহ্যামে মার্চপাস্টে শ্রীলঙ্কা দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) অংশগ্রহণ করেছে শ্রীলঙ্কাও। কিন্তু আচমকাই দলের ১০ সদস্য গেমস ভিলেজ থেকে গায়েব হয়ে গেলেন! শ্রীলঙ্কার এক ক্রীড়া আধিকারিক এমনটাই জানিয়ছেন সংবাদসংস্থা এএফপি-কে। শ্রীলঙ্কার ৯ জন অ্যাথলিট ও একজন ম্যানেজার ইভেন্ট শেষ হওয়ার পরেই অদৃশ্য হয়ে যান কমনওয়েলথ থেকে! জুডোকা চামিলা দিলানি ও তাঁর ম্যানেজার আসেলা ডি সিলভার সঙ্গেই কুস্তিগীর শনিথ চতুরঙ্গরা গত সপ্তাহে কমনওয়লেথ থেকে গায়েব হয়ে গিয়েছিলেন বলে খবর হয়।

শ্রীলঙ্কায় এখন রীতিমতো অস্থিতিশীল পরিবেশ। অন্য রাষ্ট্রে পালিয়ে গিয়েছেন রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে। দেশে মূল্যবৃদ্ধি আকাশ ছুঁয়েছে। জ্বালানি ও ওষুধপত্রের ভয়ংকর চাহিদা। কার্যত দেউলিয়া হয়ে গিয়েছে ভারতের প্রতিবেশী রাষ্ট্র। স্বভাবতই বিকল্প দেশে জীবিকার সন্ধান করা অস্বাভাবিক নয়। শ্রীলঙ্কার আধিকারিকরা এই ঘটনার পরেই দ্রুত পুলিসে অভিযোগ করেন। এক আধিকারিক এই প্রসঙ্গে বলছেন, "আরও সাতজন গায়েব হয়ে গিয়েছেন। আমাদের অনুমান যে, তাঁরা ব্রিটেনে থেকে যেতে চাইছে চাকরির সুযোগের জন্য। ১৬০ সদস্যের দল শ্রীলঙ্কা এবার পাঠিয়েছে কমনওয়েলথে। ব্রিটিশ পুলিস জানিয়েছে যে, প্রথমে যে তিনজন অদৃশ্য হয়েছিলেন, তাঁরা হিসাব মতো কোনও নিয়মভঙ্গ করেননি। কারণ তাঁদের ভিসা ছয় মাসের জন্য প্রযোজ্য। ফলে তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপই নেওয়া যায়নি। এমনটাই জানিয়েছে শ্রীলঙ্কার ওই আধিকারিক।

আরও পড়ুন: CWG 2022 : সবিতা পুনিয়াদের 'গার্ড অফ অনার' দিল পুরুষ দল, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি

এই প্রথম নয়, অতীতেও শ্রীলঙ্কার অ্যাথলিটরা আন্তর্জাতিক ইভেন্ট থেকে উবে গিয়েছিলেন। এমন এক নয়, একাধিক নজির রয়েছে। অতীত ঘাঁটলেই চলে আসবে সামনে। গতবছর অক্টোবরে ওসলোয় অনুষ্ঠিত হয়েছিল বিশ্বচ্যাম্পিয়নশিপের আসর। শ্রীলঙ্কার কুস্তি দলের ম্যানেজার টিম ছেড়ে হাওয়া হয়ে গিয়েছিলেন। ২০১৪ সালে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হয়েছিল এশিয়ান গেমস। দুই শ্রীলঙ্কার অ্যাথলিটকেও খুঁজে পাওয়া যায়নি এশিয়াডে। শ্রীলঙ্কার কোনও জাতীয় হ্যান্ডবল দল নেই। ২৩ সদস্যের দল জার্মানিতে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে গিয়ে নিঁখোজ হয়ে গিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.