আয়ারাম...গয়ারাম অবস্থা বাংলাদেশের ব্যাটসম্যানদের, ইন্দোরে শামি-ইশান্তের দাপাদাপি

বাংলাদেশ আপাতত ৫৩ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকছে।

Updated By: Nov 14, 2019, 11:28 AM IST
আয়ারাম...গয়ারাম অবস্থা বাংলাদেশের ব্যাটসম্যানদের, ইন্দোরে শামি-ইশান্তের দাপাদাপি

নিজস্ব প্রতিবেদন : তামিম ইকবাল, শাকিব আল হাসানের মতো তারকাদের অভাব হয়তো এবার বোধ করছে বাংলাদেশ। ইন্দোরের হোলকার স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের শুরুটা খারাপ হল বাংলাদেশের। টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ দাপট দেখিয়েছিল। তার পরের দুই ম্যাচে রাজকোট ও নাগপুরে আর ভারতীয় দল মাহমুদউল্লার দলেক ঘুরে দাঁড়াতে দেয়নি। রোহিত শর্মা, দীপক চাহারদের দাপটে বাংলাদেশ সিরিজ হেরেছে। এবার নতুন মিশন। টেস্ট সিরিজ। টি-২০ সিরিজে বিরাট কোহলি ছিলেন না। এবার টেস্ট সিরিজে কিন্তু তিনি দলে ফিরেছেন। ফলে বাংলাদেশের কাছে সেটাও একটা বড় চিন্তা। হোলকার স্টেডিয়ামে অবশ্য শুরুতেই দাপাদাপি করে গেলেন ভারতীয় বোলাররা। মহম্মদ শামি, উমেশ যাদব, আর অশ্বিনদের দাপটে বাংলাদেশ আপাতত ব্যাকফুটে। বাংলাদেশ আপাতত ৫৩ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকছে।

বাংলাদেশের দুই ওপেনার শাদমান ইসলাম, ইমরুল কায়েস রান পেলেন না। দুজনেই আউট হলেন ১২ রানের মাথায়। মহম্মদ মিঠুন, যিনি কি না বলেছিলেন, ভারতীয় দলকে দুই ইনিংসে অল আউট করতে চান, তিনি ফিরলেন মাত্র ১২ রান করে। ফলে দলের রান ৫০ টপকানোর আগেই তিন উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। মুমিনুল হক ও বাংলাদেশের অন্যতম ভরসা মুশফিকুর রহিম আপাতত লড়ছেন। সকাল থেকেই এক হাত করে টার্ন করাচ্ছেন অশ্বিন। ফলে তাঁকে সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। তাঁর বলে সকালের সেশনে একটি ক্যাচও ফেলেন স্লিপে দাঁড়ানো রাহানে। তবে অশ্বিন এখনও কোনও উইকেট পাননি। অন্যদিকে, ভারতের দুই পেসার শামি ও উমেশ লাগাতার লাইন-লেন্থ বজায় রেখে বোলিং করে চলেছেন। ইশান্ত, শামি ও উমেশ একটি করে উইকেট তুলে নিয়েছেন। 

আরও পড়ুন-  লাল বলের থেকে গোলাপি বল অনেকটা বেশি সুইং করে: বিরাট কোহলি

টেস্ট শুরুর আগে কোহলি বলেছিলেন, বাংলাদেশের পেসার মুস্তাফিজুর তাঁর দলের ব্যাটিং লাইনের কঠিন পরীক্ষা নিতে পারেন। অর্থাত, বাংলাদেশের কাটার মাস্টারকে কিছুটা হলেও সমীহ করছিল টিম ইন্ডিয়া। তবে ইন্দোরে মুস্তাফিজুরকে দলেই নিল না বাংলাদেশ। দীর্ঘদিন ধরেই ফর্মে নেই তিনি। তাঁর বদলে এবাদত হোসেনকে দলে নিয়ে তারা। আবু জায়েদ রনি তাঁর সঙ্গে পেস আক্রমণ সামলাবেন। 

.