T20 World Cup 2021: ম্যাচ অফিসিয়ালদের দল ঘোষণা করল আইসিসি, ভারত থেকে একজন

১৬ দলীয় টুর্নামেন্টের প্রতিটি ম্যাচেই থাকবে নিরপেক্ষ আম্পায়ার। 

Updated By: Oct 7, 2021, 03:49 PM IST
T20 World Cup 2021: ম্যাচ অফিসিয়ালদের দল ঘোষণা করল আইসিসি, ভারত থেকে একজন

নিজস্ব প্রতিবেদন: দরজায় কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) । আগামী ১৭ অক্টোবর থেকে শুরু ক্রিকেটের এই শো-পিস ইভেন্ট। খেলা হবে মাসকাট (ওমান), আবু ধাবি ও শারজায়। বৃহস্পতিবার আইসিসি কুড়ি ওভারের বিশ্বকাপের জন্য ২০ সদস্যের শক্তিশালী ম্যাচ অফিসিয়ালদের দল বেছে নিয়েছে। 

প্রথম রাউন্ডের ম্যাচগুলি ও সুপার টুয়েলভে থাকবেন তাঁরা। সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ অফিসিয়ালদের নাম পরে ঘোষণা করা হবে বলেই জানিয়েছে আইসিসি। ১৬ জন আম্পায়ার ও চার জন ম্যাচ রেফারিকে চূড়ান্ত করা হয়েছে ৪৫টি ম্যাচের জন্য। তাঁদের মধ্যে তিন আম্পায়ারের (আলিম দার, মারায়াস এরাসমাস ও রোড টাকার) এটি ছ'নম্বর কুড়ি ওভারের বিশ্বকাপ। ১৬ দলীয় টুর্নামেন্টের প্রতিটি ম্যাচেই থাকবে নিরপেক্ষ আম্পায়ার। 

আরও পড়ুন: IPL 2021: রুদ্ধশ্বাস থ্রিলারে হায়দরাবাদ হারিয়ে দিল বেঙ্গালুরুকে

শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপের অন্যতম অন-ফিল্ড আম্পায়ার ছিলেন। ওমান বনাম পাপুয়া নিউ গিনির ম্যাচে তিনি থাকছেন নিউজিল্যান্ডের ক্রিস গাফানের সঙ্গে। শ্রীলঙ্কার অত্যন্ত অভিজ্ঞ রঞ্জন মদুগলে থাকছেন ম্যাচ রেফারি হিসাবে। টিভি আম্পায়ার হিসাবে থাকছেন রিচার্ড কেটেলবোরো।

চতুর্থ অফিসিয়াল হিসাবে পাওয়া যাবে আহশান রাজা। আলিম দার, মারায়াস এরাসমাস সুপার টুয়েলভে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে থাকছেন। সেই ম্যাচে অজি মহাতারকা ডেভিড বুন হচ্ছেন ম্যাচ রেফারি। ক্রিস ব্রাউন এই প্রথম টি-২০ বিশ্বকাপে টিভি-র দায়িত্ব সামলাবেন।
 
আইসিসি-র সিনিয়র ম্যানেজার (আম্পায়ার ও রেফারি) আদ্রিয়ান গ্রিফিথ জানিয়েছেন যে, বিশ্বের প্রথমসারির অফিসিয়ালদের কুড়ি ওভারের বিশ্বকাপের জন্য বেছে নিতে পেরে তিনি খুশি হয়েছেন। তিনি বিশ্বাস করেন যে এই ২০ সদস্যের দল মসূণ ভাবে ম্যাচ নিয়ন্ত্রণ করবেন।
 
টি-২০ বিশ্বকাপে ম্যাচ অফিসিয়ালদের তালিকা
 
ম্যাচ রেফারি: ডেভিড বুন (David Boon), জেফ ক্রো (Jeff Crowe), রঞ্জন মদুগলে (Ranjan Madugalle) ও জাভাগল শ্রীনাথ (Javagal Srinath)

আম্পায়ার: ক্রিস ব্রাউন (Chris Brown), আলিম দার (Aleem Dar), কুমার ধর্মসেনা (Kumar Dharmasena), মারায়াস এরাসমাস (Marais Erasmus), ক্রিস গাফানি (Chris Gaffaney), মাইকেল গফ (Michael Gough), আদ্রিয়ান হোল্ডস্টক (Adrian Holdstock), রিচার্ড ইলিংওয়ার্থ (Richard Illingworth), রিচার্ড কেটেলবোরো (Richard Kettleborough), নীতিন মেনন (Nitin Menon), আহশান রাজা (Ahsan Raza), পল রেইফেল (Paul Reiffel), ল্যাংটন রুসেরে (Langton Rusere), রোড টাকার (Rod Tucker), জোয়েল উইলসন (Joel Wilson) ও পল উইলসন (Paul Wilson)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.