India-Pakistan: বাইশ গজে ফের ভারত-পাক! টি-২০ সিরিজের প্রস্তাব পিসিবি প্রধানের

বাইশ গজে ফের মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান। রাস্তা দেখাচ্ছেন পিসিবি প্রধান রামিজ রাজা।

Updated By: Jan 12, 2022, 12:43 PM IST
India-Pakistan: বাইশ গজে ফের ভারত-পাক! টি-২০ সিরিজের প্রস্তাব পিসিবি প্রধানের
ফের ভারত-পাক!

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান (Pakistan Cricket Board, PCB) রামিজ রাজা (Ramiz Raja) চার দেশীয় টি-২০ সিরিজের প্রস্তাব দিতে চলেছেন আইসিসি-কে (ICC)। ভারত-পাকিস্তান ছাড়াও অস্ট্রেলিয়া-ইংল্যান্ড খেলবে এই সুপার সিরিজে। পাক বোর্ডের প্রধান টুইট করে এই কথা জানিয়েছেন। এই সিরিজ থেকে থেকে যা আয় হবে তা আইসিসি-র সকল সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়া হবে বলেও মত রামিজের। 

রামিজ টুইটারে লেখেন, "আমরা আইসিসি-কে একটি চার দেশীয় টি-২০ সুপার সিরিজের প্রস্তাব দিতে চলেছি। পাকিস্তান-ভারত ছাড়াও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড খেলবে। প্রতি বছর রোটেশনের ভিত্তিতে এই সিরিজ আয়োজন করা হবে। আলাদা একটা রেভিনিউ মডেল তৈরি করা হবে। আইসিসি-র সকল সদস্যকে আয়ের একটা শতাংশ ভাগ করে দেওয়া হবে। আমরা একজন বিজেতাকেও পেয়ে যাব।"  

আরও পড়ুন: সাইনাকে 'আপত্তিকর' মন্তব্য, ক্ষমা চেয়ে টুইট ডিলিট অভিনেতা সিদ্ধার্থের

ভারত-পাকিস্তান সেই ২০১৩ সাল থেকে আইসিসি বা এসিসি ইভেন্ট ছাড়া একে-অপরের মুখোমুখি হয় না। এই দুই প্রতিবেশী রাষ্ট্রের কুটনৈতিক সম্পর্ক এমন জায়গায় এসেছে, যেখানে দ্বিপাক্ষিক সিরিজ আজ অতীত। গতবছর কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। এই প্রথম বিশ্বকাপের আসরে ভারতকে হারতে হয় চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.