Scott Boland: ৪ ওভারে ৭ রানে ৬ উইকেট! অভিষেকেই বিশ্বরেকর্ড বিধ্বংসী বোল্যান্ডের

স্কট বোল্যান্ডের স্বপ্নের টেস্ট অভিষেক ঘটল মেলবোর্নে। বল হাতে লিখলেন ইতিহাস।

Updated By: Dec 28, 2021, 12:23 PM IST
Scott Boland: ৪ ওভারে ৭ রানে ৬ উইকেট! অভিষেকেই বিশ্বরেকর্ড বিধ্বংসী বোল্যান্ডের
স্কট বোল্যান্ড

নিজস্ব প্রতিবেদন: তাঁর আগুনে বোলিংয়ে পুড়ে ছাই ইংল্যান্ড! অজি পেসার স্কট বোল্যান্ডের (Scott Boland) বিধবংসী স্পেলের সামনে খড়কুটোর মতো উড়ে গিয়ছে জো রুটের টিম। অস্ট্রেলিয়ার হয়ে মেলবোর্নে স্বপ্নের টেস্ট অভিষেক করে ইতিহাস লিখলেন ৩২ বছরের ৬ ফুট ২ ইঞ্চির জোরে বোলার। বোল্যান্ড মাত্র ৪ ওভার বল করে ৭ রান খরচ করে নিয়েছেন ৬ উইকেট। প্রথম ইনিংসে এক উইকেট পান তিনি। দুই ইনিংসে মোট ৭ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন তিনি।

মঙ্গলবার ইংল্যান্ড তৃতীয় দিনে ৫১ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে। ৩১ রানের পুঁজি ও হাতে ৬ উইকেট নিয়ে খেলতে নেমে মাত্র ইংল্যান্ড ব্যাটাররা আর মাত্র ৩৭ রান যোগ করতে পারে স্কোরবোর্ডে। ব্রিটিশ বাহিনী অলআউট হয়ে যায় ৬৮ রানে। বোল্যান্ড গতকাল জোড়া উইকেট পাওয়ার পর এদিন আরও চারটি উইকেট পান। 

আরও পড়ুন: The Ashes: ইংল্যান্ডের চূড়ান্ত লজ্জার রেকর্ড! রুট স্পর্শ করলেন পন্টিংকে

বোল্যান্ড লাল বলের ক্রিকেটে এক অনন্য নজির গড়েন। সবচেয়ে কম বলে দ্রুততম পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড করলেন তিনি। মাত্র ১৯ বলে ফাইফার পেলেন বোল্যান্ড। এর আগে এই রেকর্ড আছে অস্ট্রেলিয়ার আর্নি টসচাক ও ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড। অ্যাশেজ স্কোয়াডে বোল্যান্ড ইনজুরি কভার হিসাবে এসেছিলেন। বোল্যান্ডের দ্বিতীয় ইনিংসে শিকার হন হাসিব হামিদ, জো রুট, জ্যাক লিচ, অলি রবিনসন, জনি বেয়ারস্টো ও মার্ক উড।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.