পরিসংখানে দেখুন, আন্তর্জাতিক টি২০-তে এবি ডিভিলিয়ার্স কত 'খারাপ' ব্যাটসম্যান

আপনি কি এবি ডিভিলিয়ার্সের বড় ফ্যান? খুব পছন্দ করেন তাঁর মারকুটে ব্যাটিং দেখতে? কিন্তু কখনও কি ভেবে দেখেছেন যে, এবি একদিনের ক্রিকেটে বা টেস্টে যে ব্যাটিংটা করেন সেটা মোটেই করতে পারেন না, আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে। যখন আইপিএলের প্রশ্ন আসে, তখন এবি স্বমহিমায় রয়েছেন। কিন্তু আন্তর্জাতিক টি২০ ম্যাচের বিচারে নিজের নামের প্রতি খুব একটা সুবিচার কিন্তু করতে পারেন না, এবি ডিভিলিয়ার্স। আসুন তথ্য এবং পরিসংখ্যান দিয়ে বিষয়টা বুঝিয়ে দেওয়া যাক।

Updated By: Mar 12, 2016, 03:44 PM IST
পরিসংখানে দেখুন, আন্তর্জাতিক টি২০-তে এবি ডিভিলিয়ার্স কত 'খারাপ' ব্যাটসম্যান

ওয়েব ডেস্ক: আপনি কি এবি ডিভিলিয়ার্সের বড় ফ্যান? খুব পছন্দ করেন তাঁর মারকুটে ব্যাটিং দেখতে? কিন্তু কখনও কি ভেবে দেখেছেন যে, এবি একদিনের ক্রিকেটে বা টেস্টে যে ব্যাটিংটা করেন সেটা মোটেই করতে পারেন না, আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে। যখন আইপিএলের প্রশ্ন আসে, তখন এবি স্বমহিমায় রয়েছেন। কিন্তু আন্তর্জাতিক টি২০ ম্যাচের বিচারে নিজের নামের প্রতি খুব একটা সুবিচার কিন্তু করতে পারেন না, এবি ডিভিলিয়ার্স। আসুন তথ্য এবং পরিসংখ্যান দিয়ে বিষয়টা বুঝিয়ে দেওয়া যাক।

এবি ডিভিলিয়ার্স আজ পর্যন্ত আইপিএলে খেলেছেন মোট ৯৩ ইনিংস। সেখানে তিনি রান করেছেন ২৫৭০। গড় ৩৬.৭১। আর সেখানে তাঁর স্ট্রাইক রেট ১৪৪.৮৭। ৩০ এর বেশি রান করেছেন ৩৪ বার। বেশ ভালো পারফরম্যান্স এক কথায় স্বীকার করতে হবে।

এবার আসি এবির আন্তর্জাতিক টি২০ কেরিয়ারে। এখানে আজ পর্যন্ত এবি ডিভিলিয়ার্স খেলেছেন ৬৪ টি ইনিংস। তাতে তিনি রান করেছেন ১২৫৮। গড় মাত্র ২২.৮৭। আর স্ট্রাইক রেট ১২৮.৮৯। এখানে এবি ৩০-এর উপর রান করেছেন মাত্র ১৫ বার! এবার দুটোর তুলনা করলেই বুঝতে পারবেন যে, আইপিএলে এবি যে বিস্ফোরক ব্যাটিংটা করেন, আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলতে নেমে সেই বারুদ কিন্তু বেশ চুপসে যায়!