Team India: বিশ্বকাপে বিরাট বদল ! জার্সিও বলবে অন্য কথা, রিয়াল-ম্যাঞ্চেস্টার-বায়ার্নের সঙ্গে টিম ইন্ডিয়া

Adidas to sponsor Indian cricket team's kit: জল্পনাই সত্যি হল। বিরাট কোহলি-রোহিত শর্মাদের জার্সিতে এবার জ্বলজ্বল করবে অ্যাডিডাসের লোগো। বিশ্বকাপেই একেবার ঝকঝকে নতুন জার্সিতে খেলবে টিম ইন্ডিয়া। অ্যাডিডাসের সঙ্গে বোর্ডের চুক্তি হয়ে গেল।  

Updated By: May 22, 2023, 02:11 PM IST
Team India: বিশ্বকাপে বিরাট বদল ! জার্সিও বলবে অন্য কথা, রিয়াল-ম্যাঞ্চেস্টার-বায়ার্নের সঙ্গে টিম ইন্ডিয়া
এবার বড় চমক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর পাঁচ মাস। তারপরেই ভারতে অনুষ্ঠিত হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (ICC Cricket World Cup 2023) । ১০ দলের মেগাইভেন্ট চলবে অক্টোবর-নভেম্বর মাস জুড়ে। ক্রিকেট ইতিহাসে এই প্রথমবার পুরো বিশ্বকাপটাই অনুষ্ঠিত হবে ভারতে। বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে ভারতই পেয়েছে গুরুদায়িত্ব। আইসিসি-র শোপিস ইভেন্টে ভারতকে দেখা যাবে ঝকঝকে নতুন জার্সিতে। বিরাট কোহলি, রোহিত শর্মাদের নতুন কিট স্পনসর হল অ্যাডিডাস (Adidas)। গত ফেব্রুয়ারিতেই জানা গিয়েছিল বিশ্ববন্দিত অ্যাডিডাসকেই স্বাগত জানানো হবে। আর সেটাই ঘটল এবার। বিসিসিআই সচিব (BCCI Secretary) জয় শাহ (Jay Shah) সোম সকালে ট্যুইট করে এই খবর দিয়েছেন। কেওয়াল কিরণ ক্লোদিং (Kewal Kiran Clothing), যারা কিলার জিনসের (Killer Jeans) প্রস্তুতকারক। তারা এসেছিল অন্তর্বর্তী স্পনসর হয়ে। মোবাইল প্রিমিয়র লিগ স্পোর্টস ওরফে এমপিএল স্পোর্টস (Mobile Premier League Sports, MPL Sports) মাঝপথে চলে যাওয়ায় তারা এসেছিল। এবার কেওয়াল কিরণ ক্লোদিংকে সরিয়ে দিচ্ছে সরিয়ে দিচ্ছে ইউরোপের সব চেয়ে বড় ও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রীড়াপোশাক প্রস্তুতকারক সংস্থা। বিসিসিআই (BCCI) এর সঙ্গে অ্যাডিডাসের পাঁচ বছরের চুক্তি হয়েছে বলেই খবর। ব্র্যান্ড হিসাবে কিলারের নাম থাকলেও, সেঅর্থে সুখ্যাতি-সম্পন্ন নয়। সেদিক থেকে অ্যাডিডাসের পরিচিতি এক ডাকেই। 

জয় তাঁর ট্যুইটে লেখেন, 'আমি আনন্দের সঙ্গে বিসিসিআই-এর সঙ্গে অ্যাডিডাসের পার্টনারশিপের ঘোষণা করছি। তারা আমাদের কিট স্পনসর হয়েছে। আমরা ক্রিকেটের উন্নতির জন্য দায়বদ্ধ। বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্পোর্টসওয়্যার ব্র্যান্ডের সঙ্গে যুগলবন্দি করতে পেরে আমরা উচ্ছ্বসিত। 'বায়ার্ন মিউনিখ , ম্যাঞ্চেস্টার ইউনাইটেড , জুভেন্তাস, রিয়াল মাদ্রিদ  ও আর্সেনালের মতো ক্লাবের কিট স্পনসর অ্যাডিডাস। বিশ্বের সব চেয়ে ধনী ক্রিকেট বোর্ড ও তিন ফরম্যাটে বিশ্বের এক নম্বর দল চেয়েছিল, বিরাট-রোহিতদের বুকে নামযাদা কোম্পানির লোগোই থাকুক। এই মুহূর্তে বিসিসিআই ভারতীয় কোম্পানি কেওয়াল কিরণ ক্লোদিং লিমিটেডের সঙ্গে ৩১ মে পর্যন্ত চুক্তিবদ্ধ। যারা ভারতীয় দলকে তিন বছরের চুক্তিতে ম্যাচপিছু  ৬.৫ লক্ষ টাকা দেওয়ার পাশাপাশি ৯ কোটি টাকার রয়্যালটি দিয়েছিল। কেকেসিএল কিলার জিনসের প্যারেন্ট ব্র্যান্ড। মনে করা হচ্ছে অ্যাডিডাসের সঙ্গে ২০২৮ পর্যন্ত চুক্তি করতে চলেছে বোর্ড।

আরও পড়ুন: Virat Kohli, Olympics: অলিম্পিক্সে ক্রিকেটকে যোগ করতে কোহলির 'বিরাট' জনপ্রিয়তাই অস্ত্র আইসিসি-র

বিসিসিআই প্রাইমারি স্পনসরের খোঁজেই ছিল। বর্তমান স্পনসর বাইজু'স চলতি বছর নভেম্বরের আগেই চুক্তিভঙ্গ করতে চেয়েছে বলে খবর। ফলে বিরাট-রোহিতদের বিশ্বকাপেই নতুন ওয়ানডে কিটে দেখা যাবে। ২০১৬-২০২০ পর্যন্ত নাইকের সঙ্গে ৩৭০ কোটি টাকার (আলাদা ৩০ কোটির রয়্যালটি) চুক্তি ছিল ভারতের। তবে তারপর থেকেই এমপিএল (২০২০-২০২৩ ডিসেম্বর) বা কিলারের (বিগত এক মাসের কিছু বেশি) মতো ব্র্যান্ডের হাত ধরেছিল দল। ভারতীয় দলের ভাবমূর্তি ও ওজনের সঙ্গে যে ব্র্যান্ডগুলি ছিল একেবারেই বেমানান। নাইকের সমকক্ষ একেবারেই ছিল না কেউই। এবার অ্যাডিডাসকে এনে ভারত নিজেদের ব্র্যান্ডভ্যালুর সঙ্গে সুবিচার করল। অ্যাডিডাস দলের ব্র্যান্ড ভ্যালু বাড়াবে, একথা বলার আর অপেক্ষা রাখে না।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.