খাতায় কলমে এগিয়ে থেকেই আজ মাঠে নামবে মুম্বই, পুনে চায় এই হিসেবটাই ওল্টাতে

দশম আইপিএলের প্রথম প্লে অফে আজ মাঠে নামছে মুম্বই ইন্ডিয়ান্স এবং রাইজিং পুনে সুপারজায়ান্ট। অভিজ্ঞতা থেকে শুরু করে এবারের পারফরম্যান্স, সবকিছুই তুলনামূলকভাবে বিচার করলে অনেকটাই এগিয়ে থাকবে মুম্বই ইন্ডিয়ান্স। তাদের তো চ্যাম্পিয়ন হওয়ারও অভিজ্ঞতা আছে। কিন্তু রাইজিং পুনে সুপারজায়ান্ট যে শুধুমাত্র গতবারই আইপিএল খেলেছিল। এবং, গতবার তারা প্লে অফ পর্যন্ত পৌঁছয়নি। তাই এবারই প্রথম প্লে অফ খেলছে তারা।যদিও তাদের দলে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। যাঁর কিনা অনেক প্লে অফ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। থাকবেন রজত ভাটিয়াও। তাঁর অভিজ্ঞতা কম নয়। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্সের প্লে অফ খেলার অভিজ্ঞতা অনেক বেশি।

Updated By: May 16, 2017, 04:41 PM IST
খাতায় কলমে এগিয়ে থেকেই আজ মাঠে নামবে মুম্বই, পুনে চায় এই হিসেবটাই ওল্টাতে

ওয়েব ডেস্ক: দশম আইপিএলের প্রথম প্লে অফে আজ মাঠে নামছে মুম্বই ইন্ডিয়ান্স এবং রাইজিং পুনে সুপারজায়ান্ট। অভিজ্ঞতা থেকে শুরু করে এবারের পারফরম্যান্স, সবকিছুই তুলনামূলকভাবে বিচার করলে অনেকটাই এগিয়ে থাকবে মুম্বই ইন্ডিয়ান্স। তাদের তো চ্যাম্পিয়ন হওয়ারও অভিজ্ঞতা আছে। কিন্তু রাইজিং পুনে সুপারজায়ান্ট যে শুধুমাত্র গতবারই আইপিএল খেলেছিল। এবং, গতবার তারা প্লে অফ পর্যন্ত পৌঁছয়নি। তাই এবারই প্রথম প্লে অফ খেলছে তারা।যদিও তাদের দলে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। যাঁর কিনা অনেক প্লে অফ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। থাকবেন রজত ভাটিয়াও। তাঁর অভিজ্ঞতা কম নয়। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্সের প্লে অফ খেলার অভিজ্ঞতা অনেক বেশি।

আরও পড়ুন কবে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে? নিজেই জানালেন রাহুল

গোদের উপর বিষ ফোঁড়ার মতো রাইজিং পুনে সুপারজায়ান্টের সামনে আরও সমস্যা। তা হলো, এবারের আইপিএলে তাদের দলের যে দুই ক্রিকেটারের পারফরম্যান্স সবথেকে ভাল, সেই বেন স্টোকস এবং ইমরান তাহিরকে পাওয়া যাবে না প্লে অফ ম্যাচে। কারণ, তাঁরা দুজনে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ব্যস্ত হয়ে গিয়েছেন। স্টিভেন স্মিথের মাথাব্যাথার সবথেকে বড় কারণ এটাই। চিন্তা কি মুম্বই ইন্ডিয়ান্সের একেবারেই নেই? রয়েছে তো। তাদের বোলিং কোচ শেন বন্ডই যেমন বলেছেন, এত গরম যে, দলের বোলারদের অনুশীলনই করাতে পারেননি। তাই প্রায় অনুশীলন ছাড়াই প্লে অফ ম্যাচে রাইজিং পুনে সুপারজায়ান্টের মুখোমুখি হবে তাঁর দলের বোলাররা। যদিও ক্রিকেট যে, চরম অনিশ্চিয়তার খেলা। তার উপর টি২০ হলে তো আরও বেশি। এবারের আইপিএলেই তো শুরুর দিকে খুবই খারাপ অবস্থা ছিল পুনের। কিন্তু তারপর পুনের দৌড় ছিল এতটাই ভাল যে, লিগে একেবারে দুই নম্বর দল হিসেবে প্লে অফে খেলতে নামছে তারা।

আরও পড়ুন  আগামিদিনে রিশব পন্থ দেশের গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠবেন, বললেন দ্রাবিড়