Afghanistan | World Cup 2023: ডাচদের গুঁড়িয়ে সেমির স্বপ্ন আরও জোরাল করলেন আফগানরা

Afghanistan Beats Netherlands By 7 Wickets: আফগানিস্তানের দুরন্ত ক্রিকেট অব্যাহত। এবার তারা সাত উইকেটে হারিয়ে দিল নেদারল্য়ান্সকে। ডাচদের গুঁড়িয়ে সেমির স্বপ্ন বাস্তবের পথে জোরাল হল আফগানদের।

Updated By: Nov 3, 2023, 08:59 PM IST
Afghanistan | World Cup 2023: ডাচদের গুঁড়িয়ে সেমির স্বপ্ন আরও জোরাল করলেন আফগানরা
যে ছবি মন ভালো করে দেয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপে (World Cup 2023) যেখানে ইংল্য়ান্ড ও পাকিস্তানের মতো দল খাবি খেয়েছে, সেখানে যুদ্ধবিধ্বস্ত ক্রিকেটীয় দেশ আফগানিস্তান (Afghanistan) নতুন করে স্বপ্ন দেখছে। শুক্রবার অর্থাৎ আজ আফগানরা সাত উইকেটে নেদারল্যান্ডসকে (Afghanistan vs Netherlands, World Cup 2023) হারিয়ে দিল! আর এই জয়ের সঙ্গেই হাশমাতুল্লাহ শাহিদির দলের সেমির স্বপ্ন আরও বাস্তব হয়ে উঠল। এই মুহর্তে দশ দলের লড়াইয়ে আফগানিস্তান পাঁচে। ৭ ম্য়াচে ৮ পয়েন্ট তাদের। তিনে ও চারে থাকা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পয়েন্টও একই। তবে আফগানদের নেট-রানরেট মাইনাসে। 

আরও পড়ুন: Babar Azam: বিশ্বকাপ খেলতে এসে বিয়ের বাজার বাবরের! কলকাতায় কিনলেন ৭ লাখের শেরওয়ানি

এদিন লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে, ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেন। মহম্মদ নবি ও নুর আহমেদদের দাপটে, নেদারল্য়ান্ডস পুরো ওভারও ব্য়াট করতে পারেনি। ৪৭ ওভারের মধ্যে মাত্র ১৭৯ রানে তাদের গল্প শেষ করে দেয় আফগানিস্তান। কমলা শিবিরের হয়ে ম্য়াক্স ও'ডাউড (৪০ বলে ৪২), সাইব্র্যান্ড এনগেলবার্খ (৮৬ বলে ৫৬) ও কলিন অ্যাকারম্য়ান (৩৫ বলে ২৯) ব্যাট হাতে যা রান করেছেন। বাকিদের রান বলার মতো নয়। এদিন আফগানিস্তানের হয়ে তিন উইকেট নিলেন নবি, দুই উইকেট পেলেন নুর। মুজিব উর রহমান পেয়েছেন এক উইকেট। এদিন আফগানিস্তানের চার ব্য়াটার রান আউট হয়েছেন। একজন হয়েছেন স্টাম্প। 

আফগানিস্তান রান তাড়া করতে নেমে তিন উইকেটে ম্য়াচ বার করে দেয় হেসেখেলে। দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ (১০) ও ইব্রাহিম জর্ডন (২০) আউট হওয়ার পর, রহমাত শাহ ও হাশমাতুল্লাহ ম্য়াচের রাশ নিজেদের হাতে টেনে নেন। ৭৭ বলে ৭৪ রান যোগ করেন তাঁরা। রহমাত ৫৪ বলে ৫২ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। তখন আফগানদের স্কোর ছিল ২২.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৯। এরপর নামেন আজমাতুল্লাহ ওমরজাই। হাশমাতুল্লাহ ৬৪ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন। আজমাতুল্লাহও অপরাজিত থাকেন ২৮ বলে ৩১ রানে। তাঁদের ৫৩ বলে ৫২ রানের অপরাজিত জুটিতে ম্য়াচ বেরিয়ে আসে আফগানিস্তানের।

আরও পড়ুন: T20 World Cup 2024: চব্বিশের মেগা কাপযুদ্ধে নেপাল-ওমান! চলে এল হাতে 'কনফার্মড টিকিট'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.