close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ICC World Cup 2019: ওয়ার্ম-আপ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে চমক আফগানিস্তানের

২ বল বাকি থাকতে ম্যাচ ৭ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় তারা।

Sukhendu Sarkar | Updated: May 24, 2019, 11:03 PM IST
ICC World Cup 2019: ওয়ার্ম-আপ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে চমক আফগানিস্তানের

নিজস্ব প্রতিবেদন :  শুক্রবার ব্রিস্টলের বিশ্বকাপের ওয়ার্ম-ম্যাচে দুরন্ত জয় পেল আফনিস্তান। কাজে এল না বাবর আজমের দুরন্ত শতরান। পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে প্রস্তুতি ম্যাচে জয় ছিনিয়ে নিল রশিদ খানরা।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। শুরুটা ভালোই করেছিলেন দুই পাক ওপেনার ইমাম-উল-হক এবং ফাকার জামান। ইমাম ৩২ এবং ফাকার ১৯ রানে আউট হন। তবে বাবর আজম পাক ইনিংসে টানতে থাকেন। ১০৮ বলে ১১২ রান করেন বাবর। হ্যারিস সোহেল(১), মহম্মদ হাফিজ(১২). সরফরাজ আহমেদ(১৩), ইমাদ ওয়াসিম(১৮) অবশ্য বেশি রান করতে পারেননি। বাবরের সঙ্গে জুটি গড়েন শোয়েব মালিক। ৫৯ বলে ৪৪ রান করেন শোয়েব। ৪৭.৪ ওভারে ২৬২ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। আফগানিস্তানের হয়ে মহম্মদ নবি ৩টি উইকেট নেন। রশিদ খান এবং দৌলত জারদান ২টি করে উইকেট নেন।

২৬৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করে আফগানিস্তানরা। তবে মহম্মদ শাহাজাদ ২৩ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান। তবে আর এক ওপেনার হাজারাতুল্লা জাজাই ২৮ বলে ৪৯ রান করে আউট হন। রহমত শাহ ৩২ রান করেন। এরপর হাসমাতুল্লাহ শাহিদি ও মহম্মদ নবি জুটি আফগানিস্তানের জয় প্রায় নিশ্চিত করে। নবি ৩৪ রানে আউট হলেও হাসমাতুল্লাহ শাহিদি৭৪ রানে অপরাজিত থেকে আফগানদের জয় এনে দেন। ২ বল বাকি থাকতে ম্যাচ ৭ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় তারা। পাকিস্তানের হয়ে ওয়াহাব রিয়াজ ৩টি এবং ইমাদ ওয়াসিম ২টি উইকেট নেন। 

আরও পড়ুন - ICC World Cup 2019: 'স্টেডি হ্যান্ড চ্যালেঞ্জ' হিটম্যানের! দেখুন ভিডিয়ো