Africa Cup of Nations: ফুটবল মাঠে মর্মান্তিক দুর্ঘটনা, পদপিষ্ট হয়ে মৃত ৮! আহত ৫০

ফুটবল ম্যাচ দেখতে এসে বেঘোরে প্রাণ হারালেন ৮!

Updated By: Jan 25, 2022, 04:13 PM IST
 Africa Cup of Nations: ফুটবল মাঠে মর্মান্তিক দুর্ঘটনা, পদপিষ্ট হয়ে মৃত ৮! আহত ৫০
আফ্রিকা কাপ অব নেশনস

নিজস্ব প্রতিবেদন: ফুটবল ম্যাচ দেখতে এসে যে এমনটা হতে পারে তা কল্পনা করেননি কেউই! পদপিষ্ট হয়ে বেঘোরে প্রাণ হারালেন ৮। আহত হয়েছেন কমপক্ষে ৫০। মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে ক্যামেরুনের ওলেম্বে স্টেডিয়ামে। আফ্রিকা কাপ অব নেশনসে (Africa Cup of Nations) সোমবার রাউন্ড অফ সিক্সটিনের ম্যাচ (ক্যামেরুন বনাম কমোরোস আইল্যান্ডস) শুরুর আগেই এই ঘটনা ঘটে যায়।

দ্য কনফেডারেশন অফ আমেরিকান ফুটবল (The Confederation of African Football, CAF) বিবৃতি দিয়ে জানিয়েছে যে, তারা এই ঘটনার তদন্ত করে দেখছে। ক্যামেরুন সরকার ও স্থানীয় আয়োজক কমিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে সিএএফ। স্বাস্থ্য মন্ত্রকের প্রাথমিক রিপোর্ট বলছে যে, মৃতদের মধ্যে দু’জন মহিলা এবং চার জন পুরুষ রয়েছেন, যাঁদের বয়স তিরিশের কাছাকাছি। রয়েছে এক শিশুও। একজনের দেহ পরিবার এসে নিয়ে গিয়েছে। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।

আরও পড়ুন: Australian Open 2022, Rafael Nadal: 'আমার বয়স আর ২১ নয়!' সেমিতে উঠে বললেন নাদাল

ক্যামেরুনের ওলেম্বে স্টেডিয়ামে ৬০ হাজার দর্শক আসন রয়েছে। তবে কোভিড আবহে ৮০ শতাংশের বেশি মানুষের খেলা দেখার অনুমতি ছিল না। ৫০ হাজার দর্শক খেলা দেখতে এসেছিলেন বলেই রিপোর্ট বিবিসি-র। এই ঘটনার পরেও ম্যাচ অনুষ্ঠিত হয়। আয়োজক ক্যামেরুন ২-১ গোলে ১০ জনের কমোরোসকে হারিয়ে শেষ আটে উঠেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.