Australian Open 2022, Rafael Nadal: 'আমার বয়স আর ২১ নয়!' সেমিতে উঠে বললেন নাদাল

ফের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে রাফায়েল নাদাল।

Updated By: Jan 25, 2022, 03:04 PM IST
Australian Open 2022, Rafael Nadal: 'আমার বয়স আর ২১ নয়!' সেমিতে উঠে বললেন নাদাল
জয়ের পর রাফায়েল নাদাল

নিজস্ব প্রতিবেদন: ২০ বার গ্র্যান্ড স্লাম জিতেছেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। এবার কেরিয়ারের ২১ নম্বর গ্র্যান্ড স্লাম জিতে ইতিহাস লেখার দোরগোড়ায় পৌঁছে গেলেন তিনি! মাঝে আর দু'ধাপ। মঙ্গলবার রড লেভার এরিনায় অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে (Australian Open 2022 quarter-final) স্প্যানিশ কিংবদন্তি মুখোমুখি হয়েছিলেন কানাডার ডেনিস শাপোভালোভের (Denis Shapovalov)। ৪ ঘণ্টা ৮ মিনিটের ম্যারাথন পাঁচ সেটের লড়াইয়ে নাদাল এদিন শেষ হাসি হাসেন। ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৩ ব্যবধানে কানাডিয়ানকে হারিয়ে বিশ্বের ৫ নম্বর টেনিস খেলায়াড় সপ্তমবার অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনালে ওঠেন। ২০১৯ সালের পর এই প্রথম এই টুর্নামেন্টের শেষ চারে তিনি।

আরও পড়ুন: Sania Mirza: শেষবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন খেললেন সানিয়া মির্জা

নাদালের বয়স এখন ৩৫। তাঁর চেয়ে ১৩ বছরের ছোট প্রতিদ্ধন্দ্বীর সঙ্গে টক্কর দিয়ে গেলেন ঘণ্টার পর ঘণ্টা। গত ডিসেম্বরে কোভিড আক্রান্ত হয়েছিলেন নাদাল, গতবছর পায়ের পাতায় চোট পেয়ে পুরো মরশুম খেলতে পারেননি তিনি। নাদাল নিশ্চিত ছিলেন না যে, আদৌ তিনি অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে নিজের মরশুম শুরু করতে পারবেন কিনা! ম্যাচের পর রীতিমতো বিধ্বস্ত হয়ে পড়েন নাদাল। তিনি বলেন, "আমি আজ পুরোপুরি বিধ্বস্ত। অত্যন্ত কঠিন একটা দিন গেল। তারওপর এখানে প্রচণ্ড গরম। সত্যি বলতে আমি সেভাবে প্র্যাকটিসও করিনি। বলতে পারি যে, আজ ভাগ্য আমার সঙ্গ দিয়েছিল। শাপোভালোভের মতো প্লেয়ারের সঙ্গে অত্য়ন্ত কঠিন, যেমন প্রতিশ্রুতিবান, তেমনই আগ্রাসী টেনিস খেলে ও। আমার বয়স আর ২১ নয়! সত্যি বলতে সেমিফাইনালের আগে দু'দিনের ব্রেক আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবেই আমি ম্যাচের জন্য প্রস্তুত হতে পারব। আমার নড়াচড়া বলে দিয়েছে যে, আমি শারীরিক ভাবে ফিট আছি। অন্তত আমার জন্য একটা ভাল পরীক্ষা ছিল।" আগামী শুক্রবার নাদাল ফাইনালের রাস্তা ধরার জন্য হয় ম্য়াটিও বেরেত্তিনি নয় গেল মনফিলসের বিরুদ্ধে খেলবেন। নাদালের ফ্যানরা চাইছেন তিনি রজার ফেডেরার ও নোভাক জকোভিচকে টপকে ২১ নম্বর গ্র্যান্ড স্লাম জিতে ইতিহাস লিখুক এবার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.