Rahul Dravid | Abhinav Bindra: 'লোকে আমার নামই জানে না!' বললেন দ্রাবিড়, শুনলেন বিন্দ্রা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অলিম্পিক্স সোনা জয়ী শ্যুটার অভিনব বিন্দ্রা (Abhinav Bindra) শুরু করেছেন পডকাস্ট। তাঁর 'ইন দ্য জোন' অনুষ্ঠানে অতিথি হিসাবে হাজির ছিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। বিরাট-রোহিতদের হেড কোচ ও কিংবদন্তি ক্রিকেটার এই অনুষ্ঠানে এক অজানা গল্প শোনালেন। 'দ্য ওয়াল' তাঁর জীবনের প্রথম স্কুল সেঞ্চুরি সংক্রান্ত একটি গল্প শোনালেন। দ্রাবিড় জানিয়েছেন সংবাদপত্রে তাঁর কীর্তি ছাপা তো হয়েছিল, তবে ভুল নামে! দ্রাবিড় হয়ে গিয়েছিল ডেভিড!

সেই ঘটনার স্মৃতিচারণ করে দ্রাবিড় বলেন, "খবরের কাগজের সম্পাদক ভেবেছিলেন যে, বানান ভুল হয়েছে কোনও। কারণ দ্রাবিড় নামের কেউ হতে পারে না। ডেভিডই হবে। কারণ খুবই চেনা নাম ডেভিড। আমার কাছেও এটা শিক্ষণীয় ছিল। আমি বুঝেছিলাম যে, স্কুল ক্রিকেটে সেঞ্চুরি করে আমি সত্যিই খুশি এবং রোমাঞ্চিত হতে পারি ঠিকই, কিন্তু আমি এখনও পরিচিত নই। লোকে আমার নামই জানে না! তাদের আমার নামের ওপরই বিশ্বাস নেই। সেটাকে বদলাতে হয়।"

২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে শ্যুটিংয়ে সোনা পেয়েছিলেন বিন্দ্রা। একক দক্ষতায় অলিম্পিক্স থেকে সোনা জয়ী প্রথম ভারতীয় ছিলেন তিনি। ২০২১ সালে তাঁর দলে নাম লেখান নীরজ চোপড়া। গতবছর টোকিও অলিম্পিক্সে জ্যাভলিন ছুড়ে দেশকে সোনা এনে দেন তিনি। অন্যদিকে দ্রাবিড় সর্বকালের সেরা ব্যাটারদেরই একজন। হতে পারে স্কুল জীবনে সেঞ্চুরির পর, তাঁর নাম কাগজে ভুল ছাপা হয়েছিল, কিন্তু ক্রিকেট ইতিহাসে তাঁর নাম সোনার হরফেই লেখা আছে। এখানে কোনও ভুল নেই। ১৬৪টি টেস্টে ১৩ হাজার ২৮৮ রান রয়েছে দ্রাবিড়ের। ৩৪৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ১০৮৮৯ রান করেছেন তিনি। রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের দায়িত্ব নিয়ে দ্রাবিড়ের পথচলা শুরু হয়েছে গতবছর নভেম্বরে। এখনও পর্যন্ত মিশ্র সাফল্যের মুখ দেখেছেন টিম ইন্ডিয়ার হেডস্যার। এই মুহূর্তে দ্রাবিড়ের ইন্ডিয়া সাদা বলের ক্রিকেট খেলছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

আরও পড়ুন: Gustav Mckeon: ১৮ বছরেই বিশ্বরেকর্ড ! বাইশ গজে শোরগোল ফেলে দিলেন ফ্রান্সের ক্রিকেটার

আরও পড়ুন: Neeraj Chopra | Commonwealth Games 2022: চোটের জন্য কমনওয়েলথ থেকে সরে দাঁড়ালেন নীরজ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Rahul Dravid recalls hilarious incident to Abhinav Bindra after his 1st century in school cricket
News Source: 
Home Title: 

 'লোকে আমার নামই জানে না!' বললেন রাহুল দ্রাবিড়, শুনলেন অভিনব বিন্দ্রা

 Rahul Dravid | Abhinav Bindra:   'লোকে আমার নামই জানে না!' বললেন দ্রাবিড়, শুনলেন বিন্দ্রা
Caption: 
দ্রাবিড় ভুলতে পারেননি স্কুল ক্রিকেটের সেঞ্চুরির কথা
Yes
Is Blog?: 
No
Section: