close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

IPL 2019: কোহলির সঙ্গে কথা কাটাকাটি! দরজা ভেঙে বিরাট বিতর্কে আম্পায়ার নাইজেল লং

এর ফলে আম্পায়ার রুমের দরজাও ভেঙে যায়।

Sukhendu Sarkar | Updated: May 7, 2019, 05:56 PM IST
IPL 2019: কোহলির সঙ্গে কথা কাটাকাটি! দরজা ভেঙে বিরাট বিতর্কে আম্পায়ার নাইজেল লং

নিজস্ব প্রতিবেদন :  এবারের আইপিএলে ক্রিকেটারদের সঙ্গে আম্পায়ারদের সম্পর্ক যেন তলানিতে গিয়ে ঠেকেছে। যার সর্বশেষে নিদর্শন দেখা গেল আরসিবি বনাম হায়দরাবাদ ম্যাচে। শেষ ওভারে নো-বল নিয়ে বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন আইসিসি-র এলিট প্যানেলের আম্পায়ার নাইজেল লং। ম্যাচ শেষে মেজাজ হারিয়ে দরজাই ভেঙে দিলেন ব্রিটিশ আম্পায়ার।

লিগ পর্ব শেষে প্লে-অফের খেলা শুরু হতে চলল অথচ বেঙ্গালুরু-হায়দরাবাদ ম্যাচ নিয়ে যেন বিতর্ক কিছুতেই মিটতে চাইছে না। এবার বিতর্কের কেন্দ্রে পরিচিত মুখ, আইসিসি-র এলিট প্যানেলের আম্পায়ার নাইজেল লং। ৪ মে চিন্নাস্বামীতে  আরসিবি বনাম হায়দরাবাদ ম্যাচে হায়দরাবাদ ইনিংসের এক্কেবারে শেষ ওভারের ঘটনা। উমেশ যাদবের বল নো-ডাকেন নাইজেল লং।যা থেকে বিতর্কের সূত্র। আম্পায়ারের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে ছুটে আসেন অধিনায়ক বিরাট কোহলি। সঙ্গে উমেশ যাদবও। এই দুই জনের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন নাইজেল লং। আসলে জায়ান্ট স্ক্রিনে দেখা যায় উমেশের যাদবের বলটি নো ছিল না। কিন্তু আম্পায়ার লং তাঁর সিদ্ধান্ত পরিববর্তন করেননি। এরপর হায়দরাবাদের ইনিংস শেষে কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের আম্পায়ার্স রুমের দরজায় জোরে লাথি মারেন লং। এর ফলে আম্পায়ার রুমের দরজাও ভেঙে যায়।

আরও পড়ুন - ICC World Cup 2019: নতুন দায়িত্বে 'ইউনিভার্স বস'! বিশ্বকাপে হোল্ডারের ডেপুটি গেইল

বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের (COA)কাছে গোটা বিষয়টি জানানো হয়েছে। গোটা বিষটিকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে ব্যাখ্যা দিয়েছেন, কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব সুধাকর রাও। জানা গিয়েছে, আম্পায়ার্স রুমের দরজা ভাঙার জন্য পাঁচ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়েছেন নাইজেল লং।