বয়স একটা সংখ্যা মাত্র আইপিএল জিতে বললেন ধোনি

দু'বছরের নির্বাসন কাটিয়ে আইপিএলে ফিরেই বুড়ো হাড়ে ভেল্কি দেখালেন সেই ধোনি, ওয়াটসন, ব্রাভো, রায়নারাই।

Updated By: May 28, 2018, 01:02 PM IST
বয়স একটা সংখ্যা মাত্র আইপিএল জিতে বললেন ধোনি

নিজস্ব প্রতিবেদন : টি টোয়েন্টি ক্রিকেট মানেই তারুণ্য। আইপিএল চ্যাম্পিয়ন হয়ে যেন এই প্রচলিত ধ্যান ধারণায় মোক্ষম আঘাত হানল টিম চেন্নাই। আইপিএলের শুরুতেই যে চেন্নাই দলের গড় বয়স নিয়ে প্রশ্ন উঠেছিল, আইপিএল শেষে সেই বুড়ো হাড়ের ভেল্কি দেখল ক্রিকেট বিশ্ব।

আরও পড়ুন- ওয়াটসন ঝড়ে হায়দরাবাদকে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

শেন ওয়াটসনের বয়স ৩৬ বছর, ফাফ দু প্লেসি- ৩৩, সুরেশ রায়নার ৩১ বছর, ৩৩ পেরিয়ে গিয়েছেন আম্বাতি রায়ড়ু, অধিনায়ক এমএস ধোনির বয়স ৩৬ বছর, ৩৫ পেরিয়ে গেছেন ডোয়াইন ব্রাভোও। কিন্তু এমন দলকে দেখে 'বৃদ্ধাশ্রম' মনে হলেও দু'বছরের নির্বাসন কাটিয়ে আইপিএলে ফিরেই বুড়ো হাড়ে ভেল্কি দেখালেন সেই ধোনি, ওয়াটসন, ব্রাভো, রায়নারাই। ফাইনালে ১৭৯ রানের টার্গেট মোটেই সহজ ছিল না। চাপের মুখে অভিজ্ঞতার জয় হল ২০১৮ সালের আইপিএলে।

প্রত্যাবর্তনেই চ্যাম্পিয়ন হয়ে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেই দিলেন, বয়স একটা সংখ্যা মাত্র। মাহির মতে, "বয়স একটা সংখ্যা। অনেকেই বয়স নিয়ে নানা কথা বলেন। কিন্তু আসল বিষয় হল ফিটনেস। রায়ডু ৩৩-এও এত ভাল খেলল, ও (অম্বাতি রায়ডু)আমাদের টিমের অন্যতম ব্যাটসম্যান। ফিট থাকলে খেলাটা কোনও সমস্যাই নয়। আপনি যে কোনও অধিনায়ককে জিজ্ঞাসা করুন, তারা এমন ক্রিকেটারই চাইবে, যে মাঠে বেশি দৌড়াদৌড়ি করতে পারে। কেউ জানতে চাইবে না তার বয়স ১৯ না ২০।"

.