SA vs IND: বছরের প্রথম দিন থেকেই আগুনে কোহলি! অনুশীলনে অশ্বিনকে হাঁকালেন বিরাট ছয়

Aggressive Virat Kohli in spotlight as India train on New Year's Day in Cape Town: বছরের প্রথম দিন থেকেই বিরাট আগুনে মেজাজে। কেপটাউনে মাতালেন নেট।

Updated By: Jan 1, 2024, 07:38 PM IST
SA vs IND: বছরের প্রথম দিন থেকেই আগুনে কোহলি! অনুশীলনে অশ্বিনকে হাঁকালেন বিরাট ছয়
কেপটাউনে অনুশীলনে কোহলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরাই থেকে গিয়েছে মাধুরী! ১৯৯২ সাল থেকে একই ট্র্যাডিশন বজায় রাখল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও পর্যন্ত টেস্ট সিরিজ জেতা হল না টিম ইন্ডিয়ার। গত বুধবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৩২ রানে ভারতকে হারিয়েছে। পাঁচদিনের টেস্ট তিন দিনে খতম করে ,দুই ম্য়াচের টেস্ট সিরিজে আয়োজক দেশ এগিয়ে গিয়েছে ১-০ ব্য়বধানে। ভারত প্রথম ইনিংসে ২৪৫ করেছিল। জবাবে দক্ষিণ আফ্রিকা  ৪০৮ রান করে। দ্বিতীয় ইনিংসে চরম ব্য়াটিং ভরাডুবি হয় ভারতের। মাত্র ১৩১ রানে গুটিয়ে যায় টিম। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব যে, এই রানের মধ্য়ে বিরাট কোহলির (Virat Kohli) একারই ৭৬! বাকি দশজন মিলে করেছেন ৪৮ রান। সাতরান এসেছে অতিরিক্তর খাতা থেকে। 

আরও পড়ুন: WATCH: 'ভুলবশত অধিনায়ক হয়েছে'! শ্বশুরের স্বীকারোক্তি ভাইরাল, লজ্জায় মাথা হেঁট জামাইয়ের

৩ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু দ্বিতীয় তথা সিরিজের শেষ টেস্ট। কোহিল আছেন কোহলিতেই। নেটে আগুনে মেজাজে ব্য়াট করেছেন তিনি। সংবাদসংস্থা পিটিআই সেই ভিডিয়ো শেয়ার করেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে কোহলি রবিচন্দ্রন অশ্বিনকে বিরাট ছক্কা মেরেই তাঁর ফর্মের ইঙ্গিত দিয়ে রাখলেন। বিরাট ঐচ্ছিক অনুশীলনে যোগ দেননি ঠিকই, কিন্ত মূল ট্রেনিংয়ে আগুন ঝরালেন।

বিরাট ও রেকর্ড সমার্থক। তিনি মাঠে নামার আগেই সবুজ ঘাস রেকর্ডের গন্ধ পেতে শুরু করে। ভারতের ব্য়াটিং মায়েস্ত্রো ব্য়াট ধরলেই, পরিসংখ্য়ানবিদরা খাতা-কলম নিয়ে তৈরি হয়ে যান। সেঞ্চুরিয়নে হারা টেস্টেই বিরাট ইতিহাস লিখেছেন কোহলি, অতীতে যা কেউ পারেননি! ভারতের প্রাক্তন অধিনায়ক প্রথম ক্রিকেটার হিসেবে এক ক্য়ালেন্ডার বর্ষে সাতবার ২০০০ আন্তর্জাতিক রান করেছেন। এর আগে কোহলি এক বছরে দেশের জার্সিতে ২০০০ রান করেছিলেন ২০১২, ২০১৪, ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে। জুড়ল ২০২৩। কোহলি টপকে গেলেন কুমার সঙ্গাকারাকে। দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি এই নজির করেছেন ছ'বার। তিনে আরেক শ্রীলঙ্কার রত্ন মাহেলা জয়বর্ধনে। যিনি পাঁচ বছর এই মাইলস্টোন স্থাপন করেছেন। চারে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। 'ক্রিকেট ঈশ্বর'ও মাহেলার আসনেই। পাঁচে জ্য়াক কালিস। প্রোটিয়া কিংবদন্তি করেছেন চারবার।  

আরও পড়ুন: KL Rahul: 'বউয়ের হাতেই খুন হতে পারি', আথিয়াকে কেন ভয় রাহুলের! কী করেছেন তিনি?

.