জিম্বাবোয়েকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে আফগানিস্তান

যুদ্ধ কবলিত একটা দেশ। গোলা, বারুদের দাপাদাপিতে অশান্ত। কিন্তু সেই অশান্তির ছাপ একটুও চোখে পড়ল না। বরং গোলা, বারুদটাই উগড়ে দিল জিম্বাবোয়ের বিরুদ্ধে। মহম্মদ নবির বিস্ফোরক ৫২ রানের ইনিংস আফগানিস্তানকে পৌঁছে দিল বিশ্বকাপের মূল পর্বে।

Updated By: Mar 12, 2016, 07:42 PM IST
জিম্বাবোয়েকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে আফগানিস্তান

ওয়েব ডেস্ক: যুদ্ধ কবলিত একটা দেশ। গোলা, বারুদের দাপাদাপিতে অশান্ত। কিন্তু সেই অশান্তির ছাপ একটুও চোখে পড়ল না। বরং গোলা, বারুদটাই উগড়ে দিল জিম্বাবোয়ের বিরুদ্ধে। মহম্মদ নবির বিস্ফোরক ৫২ রানের ইনিংস আফগানিস্তানকে পৌঁছে দিল বিশ্বকাপের মূল পর্বে।

আগের দুটো ম্যাচ জিতে 'অ্যাডভান্টেজ' ছিল জিম্বাবোয়ের। কিন্তু আফগানিস্তান তাদের সামনে ১৮৬ রানের পাহাড় খাড়া করে দিলে তা টপকানো বেশ কঠিন হয়ে যায়। মহম্মদ নবির পাশাপাশি 'হিরো' হয়ে ওঠে আফগান বোলিংও। তাদের আক্রমণাত্মক বোলিংয়ের সামনে বিপক্ষ শিবিরের কেউই দাঁড়াতে পারেনি। ৪ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে জিম্বাবোয়ের ৪টি উইকেট পকেটে পুড়ে নেন রশিদ খান। আফগানরা এর আগেও এভাবেই বিপদে ফেলেছিল জিম্বাবোয়েকে। সেদিন তাঁদের উদ্ধারকর্তা হয়ে দেখা দিয়েছিলেন ম্যালকম ওয়ালের। কিন্তু এদিন ম্যালকমের ব্যাট থেক ৭ রানের বেশি আসেনি। টেস্ট প্লেয়িং নেশনকে হারিয়ে মূল পর্বে খেলবে এবার আফগানিস্তান।