ISL চ্যাম্পিয়নরাই এএফসি চ্যাম্পিয়ন্স লিগে স্লট পাবে, জানিয়ে দিল AIFF

তেসরা জুলাই আই লিগ ক্লাবদের সঙ্গে বসেছিলেন ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল।

Updated By: Jul 9, 2019, 08:20 PM IST
ISL চ্যাম্পিয়নরাই এএফসি চ্যাম্পিয়ন্স লিগে স্লট পাবে, জানিয়ে দিল AIFF

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় ফুটবলে কালো দিন।আই লিগকে হত্যা করল ফেডারেশন। বুধবার থেকে সরকারিভাবে ভারতের সিনিয়র মোস্ট টুর্নামেন্ট হয়ে গেল আইএসএল। তাতে শিলমোহর দিল ফেডারেশনের কার্যকরী কমিটি। এবার থেকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ পাবে আইএসএল চ্যাম্পিয়নরা। যা এতদিন পেত আই লিগ চ্যাম্পিয়ন দল।  

মার্কেটিং পার্টনারের নির্দেশ মতোই কাজ করল এআইএফএফ। বলা চলে ফেডারেশনকে ব্ল্যাকমেল করে নিজেদের দাবি আদায় করে নিল এআইএফএফ-এর মার্কেটিং পার্টনার। ফেডারেশন এএফসিকে অনুরোধ করেছে, এবার থেকে আইএসএল চ্যাম্পিয়নরা এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফায়ার খেলার সুযোগ পায়। যা এতদিন পেত আই লিগ চ্যাম্পিয়নরা। আইএসএলের সমর্থনে সাফাই দিয়ে ফেডারেশন জানিয়েছে, গত পাঁচ বছর ধরে জাতীয় দলের অধিকাংশ ফুটবলারই উঠে এসেছে আইএসএল থেকে। এআইএফএফ-এর আরও দাবি আই লিগের তুলনায় আইএসএলের দর্শক সংখ্যাও নাকি বেশি।  

দীর্ঘদিন ধরে চলতে থাকা জটিলতা কাটিয়ে ভবিষ্যতের রোডম্যাপ তৈরি আর ভারতে একটা লিগ চালু করার জন্য ফের একবার এএফসি-র দ্বারস্থ হয়েছে ফেডারেশন। এএফসি-র সাধারণ সচিব দানো উইনসরের নেতৃত্বে প্রতিনিধি দল পাঠাতে অনুরোধ করা হয়েছে। সেই প্রতিনিধি দল সব পক্ষের সঙ্গে কথা বলে একটা সমাধান বের করবে। তেসরা জুলাই আই লিগ ক্লাবদের সঙ্গে বসেছিলেন ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল। সেখানে বেশ কিছু প্রস্তাবও দিয়েছিলেন তিনি। যার মধ্যে ছিল এসিএল স্লট ছেড়ে দেওয়ার প্রস্তাব। যা মানেনি আই লিগ ক্লাবেরা। বাধ্য হয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছিল তারা। যেটা ভালভাবে নেননি ফেডারেশন সভাপতি। এক্ষেত্রেও সমস্যা সমাধানের জন্য এবার এএফসি-র দ্বারস্থ হয়েছে এআইএফএফ।

আরও পড়ুন - আইপিএলে কলকাতার হয়ে না খেলার আক্ষেপ যুবরাজের!

.