শেষ ম্যাচে জিতল মোহনবাগান, কিন্তু শেষ ম্যাচে ড্র করে ভারতের লেস্টার হয়ে উঠল আইজল এফসি

ভারতের লেস্টার হয়ে উঠল আইজল এফসি। সুপার সানডেতে নর্থ ইস্ট ডার্বিতে লাজংয়ের সঙ্গে এক-এক গোলে ড্র করে আইলিগ চ্যাম্পিয়ন হয়ে নজির গড়ল পাহাড়ের দলটি। এ এক স্বপ্নের উথ্থান।  গতবার আই লিগ থেকে নেমে গেছিল আইজল।ফিরে আসার  সুযোগ পেয়ে খালিদ জামিলের হাত ধরে ভারতীয় ফুটবলে নতুন ইতিহাস গড়লেন কামো,আল আমনা-রা। চ্যাম্পিয়ন হওয়ার জন্য ড্র-ই যথেষ্ট ছিল আইজলের জন্য । কিন্তু  টানটান উত্তেজনার ম্যাচে প্রথম থেকেই লড়াই ছিল হাড্ডাহাড্ডি  ।  নয় মিনিটেই গোল করে লাজংকে এগিয়ে দেন ডিপান্ডা। তারপর লাজং গোলে ক্রমাগত চাপ বাড়ালেও প্রথমার্ধে গোলমুখ খুলতে পারেননি আইজল ফুটবলাররা। পাহাড়ে সম্মানের ম্যাচে  সমতা ফেরাতে আইজল সময় নেয় সাতষট্টি মিনিট। উইলিয়াম ফেলার গোলে সমতা ফেরায় তারা। ম্যাচ শেষদিকে লাজং ফুটবলাররা একাধিক গোলের সুযোগ নষ্ট না করলে খেলার ফলাফল অন্যরকম হতে পারত। একটি পেনাল্টি থেকেও বঞ্চিত হয় লাজং । অবশেষে ম্যাচ ড্র করে পাহাড়ে নয়া রূপকথা তৈরি করল আইজল। প্রথমবারের জন্য ভারতসেরা হল একটি পাহাড়ি দল।

Updated By: Apr 30, 2017, 10:58 PM IST
শেষ ম্যাচে জিতল মোহনবাগান, কিন্তু শেষ ম্যাচে ড্র করে ভারতের লেস্টার হয়ে উঠল আইজল এফসি

ওয়েব ডেস্ক: ভারতের লেস্টার হয়ে উঠল আইজল এফসি। সুপার সানডেতে নর্থ ইস্ট ডার্বিতে লাজংয়ের সঙ্গে এক-এক গোলে ড্র করে আইলিগ চ্যাম্পিয়ন হয়ে নজির গড়ল পাহাড়ের দলটি। এ এক স্বপ্নের উথ্থান।  গতবার আই লিগ থেকে নেমে গেছিল আইজল।ফিরে আসার  সুযোগ পেয়ে খালিদ জামিলের হাত ধরে ভারতীয় ফুটবলে নতুন ইতিহাস গড়লেন কামো,আল আমনা-রা। চ্যাম্পিয়ন হওয়ার জন্য ড্র-ই যথেষ্ট ছিল আইজলের জন্য । কিন্তু  টানটান উত্তেজনার ম্যাচে প্রথম থেকেই লড়াই ছিল হাড্ডাহাড্ডি  ।  নয় মিনিটেই গোল করে লাজংকে এগিয়ে দেন ডিপান্ডা। তারপর লাজং গোলে ক্রমাগত চাপ বাড়ালেও প্রথমার্ধে গোলমুখ খুলতে পারেননি আইজল ফুটবলাররা। পাহাড়ে সম্মানের ম্যাচে  সমতা ফেরাতে আইজল সময় নেয় সাতষট্টি মিনিট। উইলিয়াম ফেলার গোলে সমতা ফেরায় তারা। ম্যাচ শেষদিকে লাজং ফুটবলাররা একাধিক গোলের সুযোগ নষ্ট না করলে খেলার ফলাফল অন্যরকম হতে পারত। একটি পেনাল্টি থেকেও বঞ্চিত হয় লাজং । অবশেষে ম্যাচ ড্র করে পাহাড়ে নয়া রূপকথা তৈরি করল আইজল। প্রথমবারের জন্য ভারতসেরা হল একটি পাহাড়ি দল।

আরও পড়ুন দিল্লিকে ১০ উইকেটে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব

শেষ ম্যাচে জয় দরকার ছিল। দুই-এক গোলে চেন্নাই এফ সিকে হারিয়েও দিল মোহনবাগান। কিন্তু কাজে লাগল না সেই জয়।  লাজংয়ের বিরুদ্ধে আইজল এক-এক গোলে ড্র করায় আইলিগে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল সবুজ মেরুন ক্লাবকে। এদিন সরোবরে শুরুটা মোটেও ভাল ছিল না বাগানের। খেলার একত্রিশ মিনিটে চেন্নাই দল এন কুমারের গোলে এগিয়ে যায়। যদিও সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি দক্ষিণের দলটি। প্রথমার্ধের শেষদিকে কাটসুমির গোলে ম্যাচে সমতা ফেরায় মোহনবাগান। তখন অন্য ম্যাচে পিছিয়ে আইজল। ফলে সবুজ মেরুন দর্শকরা আইলিগ জয়ের আশায় বুক বাধতে শুরু করে। কিছুক্ষণ পর অবশ্য সেই আশা ফিকে হতে থাকে আইজল সমতায় ফেরানোয়। তবে সাতাত্তর মিনিটে ডাফির গোলে এগিয়ে যেতেই ফের খেতাবের স্বপ্ন দেখতে শুরু করেন বাগানের সমর্থকরা। কিন্তু তাদের সেই আশায় জল ঢেলে দেয় আইজল। লাজংয়ের বিরুদ্ধে এক-এক ড্র করে চ্যাম্পিয়ন হয়ে যায় মেঘালয়ের দলটি। পরপর দুবার আইলিগে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় সঞ্জয় সেনের দলকে।

আরও পড়ুন  সচিন তেন্ডুলকরকে ভারতের ক্রিকেটের উন্নয়নে কাজে লাগাতে চান বিনোদ রাই

.