Cristiano Ronaldo: 'রেকর্ড রোনাল্ডোকে ফলো করে'! এক বৃষ্টিস্নাত রাত, হল 'সাত'-এ মাত

Al-Nassr pay tribute to Cristiano Ronaldo: পরপর দুই ম্যাচে চার গোল করে বিশ্বরেকর্ডের পর বিশ্বরেকর্ড। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মাহাত্ন্য বর্ণনায় তাঁর ক্লাব অসাধারণ এক পোস্ট করল। যা নিয়েই হয়ে গেল খবর। 

Updated By: Mar 27, 2023, 04:54 PM IST
Cristiano Ronaldo: 'রেকর্ড রোনাল্ডোকে ফলো করে'! এক বৃষ্টিস্নাত রাত, হল 'সাত'-এ মাত
রোনাল্ডোয় মেতে আল নাসের ক্লাব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ওই মহামানব আসে, দিকে দিকে রোমাঞ্চ লাগে ,মর্তধূলির ঘাসে ঘাসে, সুরলোকে বেজে ওঠে শঙ্খ!'... রবি ঠাকুরের এই লাইনগুলো ভীষণ ভাবে যায় ফুটবল গ্রহের মহানক্ষত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) জন্য। তিনি আর বিশ্বরেকর্ড সমার্থক হয়ে গিয়েছে। রোনাল্ডো মাঠে নামা মানেই পরিসংখ্যানবিদরা সতর্ক হয়ে যান। কারণ রেকর্ড ভেঙে রেকর্ড তৈরি আদিম নেশায় মত্ত পর্তুগিজ জাদুকর। রবার্তো মার্টিনেজের (Roberto Martinez) কোচিংয়ে এক নতুন যুগের সূচনা হয়েছে পর্তুগালের। আর মার্টিনেজের ক্যাপ্টেন কিন্তু সিআর সেভেনই। 

গত শুক্রবার পর্তুগাল উয়েফা ইউরো কোয়ালিফায়ারের (UEFA Euro Qualifier) প্রথম ম্যাচে লিকটেনস্টাইনের মুখোমুখি (Portugal vs Liechtenstein) হয়েছিল। ৪-০ গোলে জিতেছিল রোনাল্ডো অ্যান্ড কোং। গতকাল পর্তুর্গাল ইউরো কোয়ালিফায়ারের দ্বিতীয় ম্যাচে। আর এই ম্যাচেও রোনাল্ডো করলেন জোড়া গোল। তাঁর দল জিতল ৬-০ গোলে। আগুনে ফর্মে আছেন সিআরসেভেন। পরপর দুই ম্যাচে চার গোল করে ফেললেন তিনি। লুক্সেমবর্গের বৃষ্টিস্নাত রাত, 'সাত'-এ হল মাত! রোনাল্ডোকে সম্মান জানাতে তাঁর ক্লাব আল নাসের (Al-Nassr) অসাধারণ একটি পোস্ট করল। রোনাল্ডোর গোল সেলিব্রেশনের ছবি দিয়ে গ্রাফিক্স করে তারা লিখল 'রেকর্ডস মেশিন'। এর সঙ্গেই সৌদির ক্লাব ক্যাপশন দিয়েছে 'রোনাল্ডো রেকর্ডকে নয়, রেকর্ড রোনাল্ডোকে ফলো করে'! আল নাসের জোড়া তথ্য দিয়েও রোনাল্ডোর মাহাত্ম্য বুঝিয়ে দিয়েছে। সেখানে লেখা হয়েছে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুটবলার রোনাল্ডো। ১৯৮ ম্যাচ তিনি খেললেন। ফুটবলের ইতিহাসে সর্বাধিক গোলও রোনাল্ডোরও (৮৩২)।

আরও পড়ুন: Cristiano Ronaldo: কামব্যাকের পর ফের জোড়া গোল, লুক্সেমবার্গকে উড়িয়ে দেওয়ার পর চর্চায় রোনাল্ডোর অভিনব সেলিব্রেশন

লুক্সেমবর্গের বিরুদ্ধে রোনাল্ডো কেরিয়ারের ১৯৭ তম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার ইতিহাস লেখেন তিনি। কুয়েতের আল মুতাওয়ারকে টপকে যান তিনি। লুক্সেমবর্গের বিরুদ্ধে খেলে ফেলেলন ১৯৮ ম্যাচ। আর দুই ম্যাচ খেললেই অনন্য ডাবল সেঞ্চুরি হাঁকাবেন তিনি। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপের শেষ আটে মরক্কোর কাছে হেরে পর্তুগালকে বিদায় নিতে হয়েছিল। কাতারের অধরা রেকর্ড এবার নিজের ঘরে করতে চলেছেন রোনাল্ডো।প্রাক্তন বেলজিয়ামের কোচ মার্টিনেজ হয়েছেন পর্তুগালের নতুন কোচ। ৪৯ বছরের স্প্যানিশ কোচ পা গলিয়েছেন ফের্নান্দো স্যান্টোসের জুতোয়। বিশ্বকাপে রোনাল্ডোকে রিজার্ভে রেখে ম্যাচের পর ম্যাচ দল সাজানোয় স্যান্টোসের নিন্দায় মুখর হয়েছিল ফুটবলবিশ্ব। সেই স্য়ান্টোসকে বিশ্বকাপের পরেই ছেঁটে ফেলে পর্তুগাল। মার্টিনেজ গত জানুয়ারিতে দলের দায়িত্ব নিয়েই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি রোনাল্ডোর সঙ্গে যোগাযোগ করবেন। ২০২৪ সালের ইউরো কাপের বাছাইপর্বের জন্য রোনাল্ডোকে দলে নিয়ে মার্টিনেজ তাঁর কথা রেখেছেন।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.