যুদ্ধের আবহের মাঝেই Moscow-তে গ্রেফতার অলিম্পিক জয়ী মার্কিন বাস্কেটবল তারকা

শুল্ক পরিষেবা শনিবার একটি ভিডিও প্রকাশ করেছে যাতে বিমানবন্দরের নিরাপত্তারক্ষিদের দেখা যাচ্ছে একজন যাত্রীর লাগেজ পরীক্ষা করতে। এই যাত্রিকে গ্রিনার বলে মনে করা হচ্ছে।

Updated By: Mar 6, 2022, 06:52 AM IST
যুদ্ধের আবহের মাঝেই Moscow-তে গ্রেফতার অলিম্পিক জয়ী মার্কিন বাস্কেটবল তারকা

নিজস্ব প্রতিবেদন: মার্কিন (USA) বাস্কেটবল তারকা ব্রিটনি গ্রিনার (Brittney Griner), দুই বারের অলিম্পিকে স্বর্ণপদক জিতেছেন। একই সঙ্গে তিনি WNBA চ্যাম্পিয়ন। শনিবার মস্কোর (Moscow) তরফে জানানো হয় যে তাকে আটক করা হয়েছে। তার লাগেজে ভ্যাপ কারট্রিজ পাওয়া গেছে যাতে গাঁজার তেল রয়েছে, এমনটাই অভিযোগ তাঁর বিরুদ্ধে।

রাশিয়ান ফেডারেল কাস্টমস সার্ভিস (Russian Federal Customs Service) থেকে শনিবার একটি বিবৃতিতে তার গ্রেফতারের কথা ঘোষণা করা হয়। ইউক্রেনে (Ukraine) রাশিয়ার (Russia) আগ্রাসন নিয়ে মস্কো এবং পশ্চিমী দেশগুলির মধ্যে উত্তেজনা বেড়ে চলেছে। এর মাঝেই এই ঘষণা চিন্তা বাড়িয়েছে রাজনৈতিক মহলের।  

গ্রিনার কতদিন ধরে হেফাজতে ছিলেন তা স্পষ্ট নয়। কাস্টমস সার্ভিসের তরফে শুধুমাত্র এটাই বলা হয়েছে যে "ফেব্রুয়ারিতে" তাকে গ্রেফতার করা হয়েছিল।

বিবৃতি অনুসারে, নিউইয়র্ক (New York) থেকে একটি বিমানে আসা মার্কিন নাগরিকের হাতে বহন করা লাগেজ পরীক্ষা করে "একটি নির্দিষ্ট গন্ধযুক্ত তরল (এবং) 'vapes'-এর উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।"

আরও বলা হয়েছে যে একজন বিশেষজ্ঞ পরীক্ষা করে নিশ্চিত করেছেন যে তরলটি মাদকদ্রব্য গাঁজার তেল (হাশিশ তেল)। এই কাজের জন্য তার পাঁচ থেকে দশ বছরের কারাদণ্ড হতে পারে।

বিবৃতিতে কারাগারে থাকা মহিলাকে চিহ্নিত করা হয়নি তবে বলা হয়েছে যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে দুইবারের অলিম্পিক বাস্কেটবল চ্যাম্পিয়ন এবং একজন WNBA-র খেলোয়াড়।

শুল্ক পরিষেবা শনিবার একটি ভিডিও প্রকাশ করেছে যাতে বিমানবন্দরের নিরাপত্তারক্ষিদের দেখা যাচ্ছে একজন যাত্রীর লাগেজ পরীক্ষা করতে। এই যাত্রিকে গ্রিনার বলে মনে করা হচ্ছে।

ইউএসএ বাস্কেটবল (USA Basketball), যারা অলিম্পিক দলগুলির তত্ত্বাবধান করে, তারা টুইটারে বলেছে যে তারা "রাশিয়ায় ব্রিটনি গ্রিনারের যে আইনি পরিস্থিতির মুখোমুখি হয়েছেন সেই সম্পর্কে তারা জানেন এবং গোটা ঘটনা তারা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন।"

আরও পড়ুন: INDvsSL: সমালোচনার মুখে Rohit, ইনিংস ডিক্লেয়ার নিয়ে কী বললেন Ravindra Jadeja

তারা আরও জানিয়েছেন যে, "ইউএসএ বাস্কেটবলের সঙ্গে তার দীর্ঘ সময়কালে ব্রিটনি সর্বদা নিজেকে সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে কাজ করেছেন এবং তার নিরাপত্তা এবং সুস্থতা আমাদের প্রাথমিক লক্ষ্য।"

গ্রিনারের এজেন্ট, ওয়াসারম্যান গ্রুপের (Wasserman Group) লিন্ডসে কাগাওয়া কোলাস (Lindsay Kagawa Colas) মার্কিন গণমাধ্যমকে এক বিবৃতিতে বলেছেন যে তারা গ্রিনারের সঙ্গে যোগাযোগ করছেন।

তিনি আরও বলেন, "আমরা রাশিয়ায় ব্রিটনি গ্রিনারের পরিস্থিতি সম্পর্কে সচেতন। তার সঙ্গে, রাশিয়ায় তার আইনি প্রতিনিধিত্ব, তার পরিবার, তার দল এবং WNBA এবং NBA-র সঙ্গে আমরা যোগাযোগ রাখছি।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.