INDvsSL: সমালোচনার মুখে Rohit, ইনিংস ডিক্লেয়ার নিয়ে কী বললেন Ravindra Jadeja

চার বছর পর টেস্টে সেঞ্চুরি ভারতের স্পিন অলরাউন্ডারের।

Updated By: Mar 5, 2022, 11:02 PM IST
INDvsSL: সমালোচনার মুখে Rohit, ইনিংস ডিক্লেয়ার নিয়ে কী বললেন Ravindra Jadeja

নিজস্ব প্রতিবেদন: চার বছর পর টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি করলেন। স্রেফ কপিল দেবে রেকর্ড ভাঙা নয়, বিশ্ব ক্রিকেটে নয়া নজির গড়লেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ডবল সেঞ্চুরিরও সুযোগ ছিল তাঁর সামনে। দ্বিতীয় দিনে চা-বিরতির আগে তড়িঘড়ি কেন ইনিংস ডিক্লেয়ারের সিদ্ধান্ত? জবাব দিলেন খোদ ভারতে স্পিন অলরাউন্ডারই।

প্রথম দিনের শেষে উইকেটে ছিলেন  জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় দিনের শুরু থেকে রীতিমতো দাপট দেখালেন দু'জনে। রান উঠল দ্রুত। দিনের শেষে অশ্বিন যখন ৬১ রানে আউট হয়ে সাজঘরে ফিরলেন, ১৭৫ রানে অপরাজিত থেকে গেলেন  রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) । তাঁর অপরাজিত শতরানের উপর ভর করেই প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৭৪ রান তুলল ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে আপাতত চালকের আসনে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: Wriddhiman Saha Controversy: BCCI-এর কাছে হুমকি দেওয়া সাংবাদিকের নাম জানিয়ে দিলেন ঋদ্ধি

দরকার ছিল আর মাত্র ২৫ রান। জাদেজাকে ডাবল সেঞ্চুরির সুযোগ না দিয়ে কে ইনিংস ডিক্লেয়ার করে দিলেন? নেটদুনিয়ায় প্রবল সমালোচনার মুখে পড়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। টিভি ক্য়ামেরায় দেখা গিয়েছে, ইনিংস ডিক্লেয়ার করার আগে স্পিনার কুলদীপ যাদবের সঙ্গে দীর্ঘ আলোচনা করছেন তিনি। এমনকী, কুলদীপের মারফৎ মাঠে জাদেজার কাছে বার্তা পাঠান হিটম্যান। 

এদিন সাংবাদিক সম্মেলনে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) বলেন,  'আমিও ইনিংস ডিক্লেয়ার করার পরামর্শ দিয়েছিলাম। বুঝতে পারছিলাম, পিচে অসমান বাউন্স রয়েছে এবং বল ঘুরতে শুরু করেছে।  এই অবস্থায় শ্রীলঙ্কাকে যদি ব্যাট করতে পাঠানো হয়, তাহলে ব্যাটাররা সহজেই ক্লান্ত হয়ে পড়বেন। সেক্ষেত্রে দ্রুত উইকেট তোলা নেওয়া সম্ভব হবে'।

আরও পড়ুন:  Shane Warne Passes Away: মৃত্যুর ঠিক আগেও মদ্যপান করছিলেন ওয়ার্ন? মুখ খুললেন ম্যানেজার

এর আগে, কানপুরে শ্রীলঙ্কার বিরুদ্ধেই টেস্টে সাত নম্বরে ব্যাট করতে নেমে ৬৩ রান করেছিলেন কপিল দেব। । এত দিন কপিলের রান ছিল সর্বোচ্চ। এ দিন সেই রেকর্ড নিজের নামে করে নিলেন জাড্ডু। শুধু তাই নয়, একই ইনিংসে ষষ্ঠ উইকেট বা তার নিচের সারির ব্যাটারদের  তিন-তিনটি শতরানের জুটি গড়েছেন তিনি। যে কৃতিত্ব বিশ্বের আর কোনও ব্যাটারের নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.