ক্ষুব্ধ সানি

বৃষ্টিবিঘ্নিত ম্যাচের ফলাফলের নিষ্পত্তির জন্য ডাকওয়ার্থ লুইস নিয়মকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এক ভারতীয় ইঞ্জিনিয়ার জয়দেবন বিকল্প এক পদ্ধতির সন্ধান দিয়েছিলেন। কিন্তু ক্রিকেট কমিটিতে আলোচনার পর তা গ্রহন করেনি আইসিসি। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার।

Updated By: Jun 3, 2012, 11:02 PM IST

বৃষ্টিবিঘ্নিত ম্যাচের ফলাফলের নিষ্পত্তির জন্য ডাকওয়ার্থ লুইস নিয়মকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এক ভারতীয় ইঞ্জিনিয়ার জয়দেবন বিকল্প এক পদ্ধতির সন্ধান দিয়েছিলেন। কিন্তু ক্রিকেট কমিটিতে আলোচনার পর তা গ্রহন করেনি আইসিসি। এই সিদ্ধান্ত  মেনে নিতে পারেননি বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার। 
সুনীল গাভাসকর এব্যাপারে একহাত নিয়েছেন আইসিসিকে। তাঁর মতে জয়দেবন পদ্ধতিকে পরীক্ষামূলকভাবে কাজে লাগানো উচিত ছিল আইসিসির। তাঁর মতে একবছর অন্তত জয়দেবন পদ্ধতি কাজে লাগালে বোঝা যেত পদ্ধতিটির ভাল ও খারাপ দুটি দিকই। তারপর ডাকওয়ার্থ লুইস পদ্ধতির সঙ্গে জয়দেবন পদ্ধতির তুলনা টানা যেত। গাভাসকর বলেন ২০০৭ সাল থেকে ভারতে ঘরোয়া ক্রিকেটে জয়দেবন পদ্ধতিকে কাজে লাগানো হচ্ছে। বেশ জনপ্রিয়তাও পেয়েছে এই পদ্ধতি। আইসিসির পক্ষপাতমূলক সিদ্ধান্ত কখনও কাঙ্ক্ষিত নয় বলে মন্তব্য করেছেন সানি। 

.