Anil Kumble: কোহলিদের কোচ হতে আর আগ্রহী নন অনিল কুম্বলে!

বিদেশি কোচের খোঁজে টিম ইন্ডিয়া

Updated By: Sep 29, 2021, 05:51 PM IST
Anil Kumble: কোহলিদের কোচ হতে আর আগ্রহী নন অনিল কুম্বলে!

নিজস্ব প্রতিবেদন: আসন্ন টি-২০ বিশ্বকাপ (T20WC) তাঁর শেষ অ্যাসাইমেন্ট। তারপর হেড কোচ হিসেবে ভারতীয় দলে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর ( Ravi Shastri)। এখন থেকেই শাস্ত্রীর বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিছুদিন আগেও শোনা যাচ্ছিল যে, ফের একবার নাকি বিরাট কোহলিদের মাথায় অনিল কুম্বলেকে বসানো হতে পারে! কিন্তু সাম্প্রতিক রিপোর্ট বলছে যে, কুম্বলে নিজেই আর ভারতীয় দলের কোচ হতে আগ্রহী নন।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় চেয়েছিলেন কুম্বলে ফের একবার কোচ হোক। ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ছিল কোচ হিসাবে কুম্বলের শেষ টুর্নামেন্ট। বিরাট কোহলির সঙ্গে মত পার্থক্যের জন্য কুম্বলে কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। শুধু কুম্বলেই যে আসতে চাইছেন না এমনটা নয়, সৌরভ বাদ দিয়ে বোর্ডের আর কারোরই কুম্বলকে ফেরানোয় সায় নেই।

আরও পড়ুন: IPL 2021: বীরেন্দ্র শেহওয়াগকে টপকে বিরাট আইপিএল রেকর্ড ঋষভ পন্থের

সংবাদ সংস্থা আইএএনএস তাদের এক সূত্রকে উদ্ধৃত করেছে। তিনি বলেন, "না কুম্বলে ফিরতে চায়, না বিসিসিআই-এর আধিকারিকরা ওর প্রত্যাবর্তন চাইছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ই একমাত্র কুম্বলের ব্যাপারে অত্যন্ত আগ্রহী। কিন্তু বোর্ড এখন বিদেশি কোচের খোঁজে। কুম্বলে নিজেও জানে যে, ও ফিরলে সেই পুরনো সদস্যদেরই (বিরাট কোহলি ও অন্যরা) দলে পাবে। নতুন কিছু নেই। তাহলে কেন কুম্বলে ফিরবে? সবচেয়ে বড় ব্যাপার দাদাই কুম্বলের নামের প্রস্তাব করেছিলেন। কিন্তু বাকি কেউ তাঁর সঙ্গে একমত ছিলেন না।" ২০১৬ সালে ভারতীয় দলের কোচ হওয়া কুম্বলে বছর ঘুরতে না ঘুরতেই দায়িত্ব থেকে সরে আসেন। কোহলির সঙ্গে তাঁর 'বিবাদ' রীতিমতো আলোচনার বিষয় হয়ে গিয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)