IPL 2021: বীরেন্দ্র শেহওয়াগকে টপকে বিরাট আইপিএল রেকর্ড ঋষভ পন্থের

পন্থ কেকেআর ম্যাচে ৩২ করার সঙ্গেই টপকে যান শেহওয়াগকে।

Updated By: Sep 29, 2021, 05:13 PM IST
IPL 2021: বীরেন্দ্র শেহওয়াগকে টপকে বিরাট আইপিএল রেকর্ড ঋষভ পন্থের

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের ৪১ নম্বর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে এক অনন্য নজির গড়লেন ঋষভ পন্থ (Rishabh Pant)। ৩৬ বলে ৩৯ রানের ইনিংস খেলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক তাঁর ফ্র্যাঞ্চাইজির (Delhi Capitals) সর্বকালের সর্বোচ্চ রান শিকারি হয়ে গেলেন। পন্থ টপকে গেলেন বীরেন্দ্র শেহওয়াগকে। যদিও এই ম্যাচে পন্থের দলকে কলকাতার কাছে তিন উইকেটে হারতে হয়েছে, তবুও পন্থের মাইলস্টোন তাঁর দলের ইতিহাসে লেখা হয়ে থাকবে।

আরও পড়ুন: IPL 2021: মিলে গেল স্ত্রীর ভবিষ্যদ্বাণী! সঞ্জনা যা বলেছিলেন তাই করলেন বুমরা

পন্থ এই ম্যাচে ৩২ করার সঙ্গেই টপকে যান শেহওয়াগকে। দিল্লি ক্যাপিটালসের (তখন নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস) হয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল তাঁদের প্রাক্তন অধিনায়ক ও ওপেনার শেহওয়াগের। বীরু ২৯.৭৭-এর গড়ে ৮৬ ম্যাচে ২৩৮২ রান করেছেন। তাঁর ঝুলিতে আছে ১৭টি হাফ-সেঞ্চুরি। এই মুহূর্তে পন্থের ঝুলিতে রয়েছে ৭৯ ম্যাচে ৩৫.৬৭-এর গড়ে ২৩৯০ রান করেছেন।

আরও পড়ুন: Kuldeep Yadav: হাঁটুর অস্ত্রোপচার সফল, ভাল আছেন Team India-র স্পিনার

শেহওয়াগের থেকে কম ম্যাচ খেলে এই নজির গড়েছেন পন্থ। এখনও পর্যন্ত দিল্লির ক্যাপ্টেন ১৪টি অর্ধ-শতরান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর অপরাজিত ১২৮। যা ২০১৮ মরসুমে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে করেছিলেন পন্থ। সেই মরসুমে পন্থ ১৪ ম্যাচে ৬৮৪ রান করেছিলেন। যদিও পন্থ এর পরের দুই মরসুমে এত বেশি রান করতে পারেননি। যথাক্রমে ৪৮৮ ও ৩৪৩ রান করেন তিনি।

কলকাতা-দিল্লি ম্যাচে শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে মর্গ্যান ব্যাট করতে পাঠিয়ে ছিলেন ঋষভ পন্থদের। কেকেআর বোলারদের দাপটে দিল্লি প্রথমে ব্যাট করে মাত্র ১২৭ রান তুলতে সমর্থ হয়েছিল। কেকেআর ১০ বল হাতে রেখে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)