বিশ্বকাপের মিক্সড ডাবলস দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে বিশ্বসেরা জিতু রাই, হিনা

বিশ্বকাপের মিক্সড ডাবলস দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে  বিশ্বসেরা জিতু রাই আর হিনা জুটি । পাশাপাশি  শ্যুটিং বিশ্বকাপের পুরুষদের ডাবল ট্র্যাপ ইভেন্টে  রূপো জিতেছেন অঙ্কুর। IOC-র নতুন নিয়মে জিতু রাই আর হিনাদের কোন পদক দেওয়া হয় নি । শুধু চ্যাম্পিয়ন ঘোষনা করা হয় । বিশ্বসেরা জিতু রাই আর হিনা জুটি । চলতি ISSF বিশ্বকাপের মিক্সড ডাবলস দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে চ্যাম্পিয়ন হলেন  ভারতীয় এই  জুটি। একটা সময় পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত বাজিমাত করেন জিতু রাইরা। তবে INTERNATION OLYMPIC COMMITTEE র নিয়ম অনুযায়ী এবারের মিক্সড ডাবলস ইভেন্টকে ২০২০ এর টোকিও অলিম্পিকের যোগ্যতার পয়েন্ট হিসেবে দেখচ্ছে IOC । যার ফলে চ্যাম্পিয়ন হলেও বিজয়ীদের কোনও পদক দেওয়া হচ্ছে না। শুধুমাত্র চ্যাম্পিয়ন বলে ঘোষনা করা হয়েছে । নতুন নিয়মে পয়েন্টের দিকেই  নজর রাখছেন শ্যুটাররা।  জিতু রাই আর হিনা জুটিরও পাখির চোখ টোকিও অলিম্পিক । তাই  সোমবারের পারফরম্যান্স আগামী আন্তর্জাতিক টুর্ণামেন্টের আগে স্বস্তি দেবে সিন্ধু-জিতুদের।

Updated By: Feb 28, 2017, 08:57 AM IST
বিশ্বকাপের মিক্সড ডাবলস দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে বিশ্বসেরা জিতু রাই, হিনা

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের মিক্সড ডাবলস দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে  বিশ্বসেরা জিতু রাই আর হিনা জুটি । পাশাপাশি  শ্যুটিং বিশ্বকাপের পুরুষদের ডাবল ট্র্যাপ ইভেন্টে  রূপো জিতেছেন অঙ্কুর। IOC-র নতুন নিয়মে জিতু রাই আর হিনাদের কোন পদক দেওয়া হয় নি । শুধু চ্যাম্পিয়ন ঘোষনা করা হয় । বিশ্বসেরা জিতু রাই আর হিনা জুটি । চলতি ISSF বিশ্বকাপের মিক্সড ডাবলস দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে চ্যাম্পিয়ন হলেন  ভারতীয় এই  জুটি। একটা সময় পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত বাজিমাত করেন জিতু রাইরা। তবে INTERNATION OLYMPIC COMMITTEE র নিয়ম অনুযায়ী এবারের মিক্সড ডাবলস ইভেন্টকে ২০২০ এর টোকিও অলিম্পিকের যোগ্যতার পয়েন্ট হিসেবে দেখচ্ছে IOC । যার ফলে চ্যাম্পিয়ন হলেও বিজয়ীদের কোনও পদক দেওয়া হচ্ছে না। শুধুমাত্র চ্যাম্পিয়ন বলে ঘোষনা করা হয়েছে । নতুন নিয়মে পয়েন্টের দিকেই  নজর রাখছেন শ্যুটাররা।  জিতু রাই আর হিনা জুটিরও পাখির চোখ টোকিও অলিম্পিক । তাই  সোমবারের পারফরম্যান্স আগামী আন্তর্জাতিক টুর্ণামেন্টের আগে স্বস্তি দেবে সিন্ধু-জিতুদের।

আরও পড়ুন ভারতকে হারানোর জন্য অজি অধিনায়ক স্মিথের টনিক কী ছিল জানুন

পাশাপাশি  ISSF শ্যুটিং বিশ্বকাপের পুরুষদের ডাবল ট্র্যাপ ইভেন্টে নজর কাড়লেন অঙ্কুরর মিত্তাল। রূপো জিতেছেন অঙ্কুর। নয়া দিল্লিতে চলা ইভেন্টে চুয়াত্তর পয়েন্ট সংগ্রহ করে রূপো নিশ্চিত করেন চব্বিশ বছর বয়সি ভারতের এই শ্যুটার। সোনা জয়ের  ম্যাচে অস্ট্রেলিয়ার জেমস উইলেটেরে কাছে অল্পের জন্য হেরে যান ভারতীয় শ্যুটার। অঙ্কুরের শ্যুটিং কেরিয়ারের এটাই প্রথম বিশ্বকাপ পদক। চলতি বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ব্যাক্তিগত শ্যুটার হিসেবে পদক পেলেন অঙ্কুর।

আরও পড়ুন  ধোনির রেকর্ডকে এগিয়ে নিয়ে যেতে ব্যর্থ হলেন বিরাট কোহলি