ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন কে কে জানেন?

ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন নয়ন মোঙ্গিয়া, নীলেশ কুলকার্ণী, সমীর দিঘে এবং অ্যাবি কুরুভিল্লা। এই প্রথম টিম ইন্ডিয়ার নির্বাচক হওয়ার জন্য বিজ্ঞাপন দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই বিজ্ঞাপনের ভিত্তিতে প্রচুর আবেদন জমা পড়েছে বোর্ডের অফিসে। ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদও কোচ হতে আবেদন করেছেন। এর আগে ভারতের জুনিয়র দলের নির্বাচক পদে ছিলেন তিনি। নির্বাচক হওয়ার ক্ষেত্রে এবার থেকে বেশ কড়া নিয়ম করেছে বোর্ড।

Updated By: Sep 16, 2016, 10:02 AM IST
ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন কে কে জানেন?

ওয়েব ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন নয়ন মোঙ্গিয়া, নীলেশ কুলকার্ণী, সমীর দিঘে এবং অ্যাবি কুরুভিল্লা। এই প্রথম টিম ইন্ডিয়ার নির্বাচক হওয়ার জন্য বিজ্ঞাপন দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই বিজ্ঞাপনের ভিত্তিতে প্রচুর আবেদন জমা পড়েছে বোর্ডের অফিসে। ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদও কোচ হতে আবেদন করেছেন। এর আগে ভারতের জুনিয়র দলের নির্বাচক পদে ছিলেন তিনি। নির্বাচক হওয়ার ক্ষেত্রে এবার থেকে বেশ কড়া নিয়ম করেছে বোর্ড।

আরও পড়ুন বিকেলে গ্রেফতার, আর রাতেই ছাড়া পেয়ে গেলেন এসএসকেএমের দালাল চক্রের মূল পাণ্ডা!

প্রার্থীর বয়স ষাট বছরের কম হতে হবে। কোনও আইপিএল দল, মিডিয়া হাউস অথবা কোচিং অ্যাকাডেমির সঙ্গে আবেদক যুক্ত থাকতে পারবেন না। পাশাপাশি অন্তত পক্ষে পাঁচ বছর আগে ক্রিকেট থেকে অবসরপ্রাপ্ত ক্রিকেটারই নির্বাচক পদের জন্য আবেদন করতে পারবেন। বুধবার সন্ধ্যে পাঁচটা পর্যন্ত আবেদন করার সময়সীমা ছিল।

আরও পড়ুন  ফের রাজধানী দিল্লিতে গণধর্ষণ