আঁধারেও আলোয় ব্রাজিল, প্যারাগুয়ের কাছে হেরে আঁধারে আর্জেন্টিনা!

Updated By: Oct 12, 2016, 10:30 AM IST
আঁধারেও আলোয় ব্রাজিল, প্যারাগুয়ের কাছে হেরে আঁধারে আর্জেন্টিনা!

ব্রাজিল (২) ভেনেজুয়েলা (০)
প্যারাগুয়ে (১) আর্জেন্টিনা (০)

ওয়েব ডেস্ক: ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতাঅর্জন নিয়ে সংশয় তৈরি হল আর্জেন্টিনার। বিশ্বকাপ যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচে মেসিহীন অবস্থায় খেলতে নেমে দেশের মাটিতে প্যারাগুয়ের কাছে হেরে গেল আর্জেন্টিনা। গত বিশ্বকাপের ফাইনালিস্টরা হারল ম্যাচের ১৮ মিনিটে প্যারাগুয়ান স্ট্রাইকার ডেরলিস গঞ্জালেসের করা একমাত্র গোলে। ১০টা করে ম্যাচ খেলার পর আর্জেন্টিনা এখন দক্ষিণ আমেরিকার গ্রুপে পাঁচ নম্বরে। প্রথম চারটে দল সরাসরি খেলার যোগ্যতাঅর্জন করবে। আর্জেন্টিনা ভক্তদের কাছে চিন্তার কারণ হল একটা সময় শীর্ষে থাকা মেসির দেশ ক্রমশ পিছিয়ে পড়ছে।

আরও পড়ুন- খেলার সব খবর

ষষ্ঠ স্থানে থাকা প্যারাগুয়েও আর্জেন্টিনাকে প্রায় ধরে ফেলল বলে। আরও চিন্তার কারণ হল কোপা আমেরিকার ফাইনালে হারের পর আর্জেন্টনার ফুটবল দীশাহীন, ক্লান্তিকর, পরিকল্পনাহীন দেখাচ্ছে। যত দিন যাচ্ছে এই জিনিসগুলো তত ফুটে আসছে। ১০ ম্যাচ খেলে আর্জেন্টিনার পয়েন্ট ১৬। তবে স্বস্তির কথা একটাই এখনও ৮ ম্যাচ খেলা বাকি।

 আর্জেন্টিনার যখন এই হাল তখন ব্রাজিল যেন সেই পুরনো ব্রাজিল। ১০ ম্যাচ খেলে ২১ পয়েন্ট সংগ্রহ করে নেইমাররা সবার আগে। ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে যোগ্যতাঅর্জন পর্বে টানা চার ম্যাচ জিতল ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোল দুটি করে গ্যাব্রিয়েল জেসাস ও উইলিয়ান। ভেনেজুয়েলায় আয়োজিত এই ম্যাচে ফ্লাডলাইট নিভে যাওয়ায় মাঠ বেশ কিছুক্ষণ অন্ধকার হয়ে যায়।

দক্ষিণ আমেরিকা থেকে যোগ্যতাঅর্জন পর্বে শীর্ষে থাকা ব্রাজিলের পিছনেই আছে উরুগুয়ে (২০ পয়েন্ট)। তিনে ইকুয়েডর (১৭ পয়েন্ট), কলম্বিয়া (১৭ পয়েন্ট) চার নম্বরে।