Lionel Messi Record | Argentina: ফের মেসি ম্যাজিক, ফ্রি কিকের জাদুতে নতুন রেকর্ড বিশ্বজয়ীর

লিওনেল মেসির আর্জেন্টিনা শুক্রবার ভোরে বুয়েনস আইরেসের মনুমেন্টাল ডি নুনেজ স্টেডিয়ামে দুটি গোলে পানামাকে হারিয়েছে। কাতারের পরে এটিই তাঁদের প্রথম জয়।

Updated By: Mar 24, 2023, 11:15 AM IST
Lionel Messi Record | Argentina: ফের মেসি ম্যাজিক, ফ্রি কিকের জাদুতে নতুন রেকর্ড বিশ্বজয়ীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় সময় শুক্রবার ভোরে পানামার বিপক্ষে ফের মাঠে নেমে পড়ল বিশ্বজয়ী আর্জেন্টিনা। শুক্রবার সকালে ফের একবার তাঁরা প্রমাণ করল কেন তাঁরা বিশ্বজয়ী। একই সঙ্গে নিজের ঝুলিতে আবার একটি রেকর্ড তুলে নিলেন অধিনায়ক লিওনেল মেসি। ২-০ গোলের জয়ে নিজে গোল করেছেন তিনি। আর এই গোলের পরেই আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৮০০ গোলের মেইলস্টোন ছুঁয়েছেন। যদিও এই মাইলফলকের দাবিদার একা মেসি নন। তাঁর আগেই এই রেকর্ড ছুঁয়ে ফেলেছেন আরেক কিংবদন্তী। পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একমাত্র অন্য খেলোয়াড় যিনি ৮০০ গোল করেছেন। তাঁর দখলেই রয়েছে কেরিয়ারের সর্বকালের সর্বোচ্চ সংখ্যক গোলের রেকর্ড। বর্তমানে ৮৩০ গোল রয়েছে রোনাল্ডোর নামের পাশে।

গত ডিসেম্বরে ফিফা বিশ্বকাপ ২০২২ শিরোপা জেতার পর লিওনেল মেসি এবং তাঁর আর্জেন্টিনা দলের প্রথম আন্তর্জাতিক ম্যাচ ছিল কানায় কানায় পূর্ণ। ৮৩,০০০ ভক্তের চিৎকার বিফলে যায়নি। মেসির আর্জেন্টিনা শুক্রবার সকালে বুয়েনস আইরেসের মনুমেন্টাল ডি নুনেজ স্টেডিয়ামে বিশ্বকাপের পরে তাদের প্রথম জয় উদযাপন করার জন্য পানামাকে ২-০ গোলে হারিয়েছে। যদিও দুটি গোলই হয়েছে খেলা বেশ কিছুক্ষণ গড়ানোর পরে।

থিয়াগো আলমাদা ৭৮ মিনিটে গোলের সূচনা করেন। মেসির নেওয়া ফ্রি কিক পোস্টে আঘাত করার পর বল খালি জালে ঠেলে দেন তিনি। এগারো মিনিট পরে, আর্জেন্টাইন গ্রেট আরেকটি ফ্রি কিক জালে জড়িয়ে ভক্তদের চিৎকার দ্বিগুন করেন।

 

আরও পড়ুন: Mohun Bagan: শংকরলালকে বিশেষ সম্মান মোহনবাগানের, নেপথ্যে কী গল্প রয়েছে?

ম্যাচ শেষে পরিবারের সঙ্গে মাঠে দাঁড়িয়ে আবেগপ্রবণ মেসি বলেন, ‘আমি সবসময় এই মুহূর্তটির তোমার সঙ্গে উদযাপন করার স্বপ্ন দেখতাম’। তিনি ভক্তদের সামনে আরও একবার বিশ্বকাপ ট্রফিটি হাতে তুলে নেন এবং স্টেডিয়ামের আতশবাজির রোশনাইয়ের মাঝেয় তার সতীর্থদের সঙ্গে মাঠ জুড়ে ভিকট্রি ল্যাপ নিয়েছিলেন। তাঁর সতীর্থদের সকলের হাতেই ছিল এই ট্রফির মিনিয়েচার।

আরও পড়ুন: Sunil Gavaskar and Rohit Sharma: রোহিতের কাজে বেজায় চটলেন গাভাসকর! কিন্তু কেন?

এটি ছিল মেসির পেশাদার কেরিয়ারে ৮০০তম গোল। মঙ্গলবার কুরাকাওয়ের বিপক্ষে আর্জেন্টিনার পরবর্তী প্রীতি ম্যাচে তিনি আরেকটি গোল করলে জাতীয় দলের হয়ে ১০০ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলবেন। কাতারের বিশ্বকাপে খেলা আর্জেন্টিনার পুরো স্কোয়াড এই ম্যাচটিতে অংশ নেয়। মেসি সহ অন্যরা তাদের পরিবারকে স্টেডিয়ামে নিয়ে আসেন। কোচ লিওনেল স্কালোনি ছিলেন সবথেকে আবেগপ্রবণ। ম্যাচের আগে এবং পরে তাঁকে কাঁদতে দেখা যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.